• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্লে-অফের সম্ভাবনা বাঁচিয়ে রাখলো ব্যাঙ্গালুরু

প্রকাশ:  ০২ মে ২০২৩, ১১:১৪
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৩তম ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসকে ১৮ রানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। যার ফলে প্লে-অফের সম্ভাবনা এখনো বাঁচিয়ে রাখলো তারা।

সোমবার (১ মে) প্রথমে ব্যাটিং করে ২০ ওভার খেলে ৯ উইকেটে ১২৬ রানের সংগ্রহ পায় আরসিবি। জবাবে এক বল আগেই ১০৮ রানে অল আউট হয় লখনৌ।

চলতি আইপিএলে যেখানে ২০০ রান করেও স্বস্তিতে থাকতে পারছে না দলগুলো, সেখানে সোমবার লখনৌর মাঠে ১২৬ রান ডিফেন্ড করেছে ডু প্লেসির ব্যাঙ্গালুরু। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ধীরগতিতে শুরু করে আরসিবি। তবে প্রথম জুটি থেকেই আসে ৬২ রান।

এই জুটি ভাঙার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ব্যাঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ। অধিনায়ক ডু প্লেসির ৪৪ রান ছাড়া দলে কেউই দাঁড়াতে পারেনি। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ১২৬ রানের সংগ্রহ পায় আরসিবি। লখনৌর হয়ে ৩ উইকেট পান নবীন-উল-হক।

চলতি আইপিএল বিবেচনা করলে লক্ষ্যটা বেশ সহজই দাঁড়ায় যে কোনো দলের জন্য। কারণ, এবারের আইপিএলে বেশকিছু ম্যাচ দল দুইশ'র ওপরে সংগ্রহ পেয়েও শেষ পর্যন্ত হারতে হয়েছে। তবে লখনৌ সে কাজটা করে দেখাতে পারেনি।

ইনিংসের প্রথম থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে দলটি। লখনৌর হয়ে সর্বোচ্চ রান আসে কৃষ্ণাপ্পা গৌথামের ব্যাট থেকে। তার ১৩ বলে ২৩ রান ছাড়াও অমিত মিশ্রর ১৯, ক্রুনাল পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৪ রান। শেষ পর্যন্ত এক বল আগেই ১০৮ রানে অল আউট হয় স্বাগতিক দল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,লখনৌ সুপার জায়ান্টস,রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু,প্লে-অফ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close