• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গুজরাট টাইটান্সকে ৫ রানে হারালো দিল্লি ক্যাপিটালস

প্রকাশ:  ০৩ মে ২০২৩, ১০:০৭
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গুজরাট টাইটান্সকে ৫ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার (২ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ক্যাপিটালসদের ১৩০ রানের জবাবে ১২৫ রান করতে সমর্থ হয় হার্দিক পান্ডিয়া বাহিনী।

রান তাড়া করতে নেমে গুজরাটের দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল মাত্র ১৮ রানের মধ্যেই ফিরে যান। গিল ৬ রান করলেও সাহা কোনো রানই তুলতে পারেননি। ওয়ানডাউনে নামা হার্দিক পান্ডিয়া যেন এ ম্যাচে দেয়াল হয়ে নামেন। উইকেটের মিছিলে তিনি টিকে ছিলেন শেষ বল পর্যন্ত। যদিও জয়টা নিশ্চিত করতে পারেননি তিনি। অপরাজিত থাকা পান্ডিয়া ৫৩ বলে করেন ৫৯ রান।

ডেভিড মিলার এদিন চূড়ান্ত ব্যর্থ হন। ৩ বল খেললেও নামের পাশে শূন্য নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে। মিলার ফিরে গেলে পান্ডিয়াকে অনেকটা সময় সঙ্গ দেন অভিনব মনোহর। কিন্তু অসময়ে তিনি আউট হন ৩৩ বলে ২৬ রান করে। শেষ দুই ওভারে জয়ের জন্য ৩৩ রান প্রয়োজন ছিল গুজরাটের। রাহুল তেওয়াটিয়া এসে ১৯তম ওভারে টানা ৩ ছক্কা হাঁকিয়ে ম্যাচে টানটান উত্তেজনা নিয়ে আসেন। কিন্তু পরের ওভারে ইশান্ত শর্মার বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ৭ বলে তার ব্যাট থেকে আসে ২০ রান। রশিদ খান করেন ৩ রান।

এর আগে আমান খানের হাফসেঞ্চুরির কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩০ রান তোলে দিল্লি। ওপেনার ফিল সল্ট প্রথম বলেই আউট হন। প্রিয়ম গের্গ করেন ১৪ বলে ১০ রান। ৬ বলে ৮ রান করে মোহাম্মদ শামির বলে আউট হন রাইলি রুশো। আর ১ রান করে বিদায় নেন মানিশ পান্ডে। দলের বিপদের মুহূর্তে হাল ধরেন অক্ষর প্যাটেল ও আমান। দুজনে ৫৪ বলে ৫০ রানের জুটি গড়েন।

দলীয় ৭৩ রানে আউট হন অক্ষর প্যাটেল (৩০ বলে ২৭ রান)। এরপরে আমানকে সঙ্গ দেন রিপাল প্যাটেল। মূলত রিপাল-আমানের এই জুটিতেই ঝড়ো রান পায় দিল্লি। দুজনে ২৭ বলে ৫৩ রান করেন। ১৮.৩ ওভারে আউট হন আমান। তিনি ৪৪ বলে করেন ৫১ রান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,দিল্লি ক্যাপিটালস,গুজরাট টাইটান্স,রান,স্টেডিয়াম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close