• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্যাঙ্গালুরুকে হারিয়ে মুম্বাইকে প্লে-অফে তুললো গুজরাট

প্রকাশ:  ২২ মে ২০২৩, ১০:০০
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিল) বাঁচা-মরার ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়েছে গুজরাট টাইটান্স। এ জয়ে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেলো বিরাট কোহলির আরসিবি। আর হাজার মাইল দূরে বসে উৎসব করছে মুম্বাই ইন্ডিয়ান্স। ব্যাঙ্গালুরু জিতলে তাদের বিদায় হয়ে যেতো, হারায় রোহিত শর্মার দল প্লে-অফে।

রোববার (২১ মে) চিন্নাস্বামী স্টেডিয়ামে বিরাট কোহলির টানা দ্বিতীয় ও ইতিহাসগড়া সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ১৯৭ রানের বড় সংগ্রহ গড়েছিলো ব্যাঙ্গালুরু। জবাবে ওপেনার শুবমান গিলের অপরাজিত ১০৪ রান ও বিজয় সংকরের অর্ধশতকের উপর ভর করে ৫ বল হাতে রেখেই পাড় করে টেবিল টপার গুজরাট।

এদিন টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে ব্যাঙ্গালুরু। পাওয়ার-প্লে থেকে আসে ৬২ রান। ফর্মের তুঙ্গে থাকা বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসিস মিলে গড়েন ৬৭ রানের জুটি। ১৯ বলে ২৮ রান করে নূর আহমেদের বলে ফেরেন প্লেসিস।

ওপেনিং জুটির পর দ্রুত কিছু উইকেট হারায় ব্যাঙ্গালুরু। ৫ বলে ১১ রান করে ম্যাক্সওয়েলের বিদায়ের পর মহীপাল লোমরোর ফেরেন ১ রান করে। মিচেল ব্রেসওয়েল ভালো শুরু পেলেও কাজে লাগাতে পারেননি, করেছেন ১৮ বলে ২৬ রান।

পুরো মৌসুমের মতো এদিনও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন দীনেশ কার্তিক। প্রথম বলেই কট বিহাইন্ড হয়ে ফিরেছেন অভিজ্ঞ এই ব্যাটার। শেষদিকে কোহলির ঝড়ো ব্যাটিং এবং অনজু রাওয়াতের ১৫ বলে ২৩ রানের ইনিংসে ১৯৭ রান করে ব্যাঙ্গালুরু।

গুজরাটের হয়ে দুই উইকেট নিয়েছেন নূর আহমেদ। রশিদ খান, মোহাম্মদ শামি এবং জস দয়ালের ঝুলিতে গেছে একটি করে উইকেট।

ব্যাঙ্গালুরুর দেয়া ১৯৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতে ঋদ্ধিমান সাহার উইকেট হারিয়ে চাপে পরে গুজরাট। তবে সে চাপ গাঁয়ে নেননি ভারতীয় ওপেনার শুবমান গিল। চাপের মধ্যেও আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন এই ওপেনার। তার সঙ্গে যোগ দেন বিজয় সংকরও।

এই দুইজন মিলে গড়েন ১২৩ রানের জুটি। তাতেই ম্যাচটা হাত থেকে ছিটকে যায় ব্যাঙ্গালুরুর। বিজয় সংকর ৩৫ বলে ৫৩ করে আউট হলেও, গিল দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার অপরাজিত ১০৪ রানের ইনিংসে ছিলো ৮টি ছক্কার মার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিল,রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু,গুজরাট টাইটান্স,মুম্বাই ইন্ডিয়ান্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close