• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বাংলাদেশের মানুষকে ঈদের শুভেচ্ছা জানাল আর্জেন্টিনা

প্রকাশ:  ২৯ জুন ২০২৩, ১২:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

৩৬ বছর পর বিশ্বকাপ খরা কাটিয়ে কাতার বিশ্বকাপ জয় আর্জেন্টিনার সঙ্গে অপরাপর দেশের সম্পর্কও বদলে দিয়েছে। সারাবিশ্বের ফুটবল পাগল মানুষ ও ফুটবলের রাজপুত্র লিওনেল মেসির ভক্তরা আর্জেন্টিনার বিশ্বকাপ জয়কে উদযাপন করেছে। আর এতেই পাল্টেছে নানা সমীকরণ।

আর্জেন্টাইনদের উদ্‌যাপনে জড়িয়ে আছে বাংলাদেশের নাম। এ জন্য অবশ্য বারবার কৃতজ্ঞতা জানিয়েছে লাতিন দেশটি। এবার পবিত্র ঈদ-উল-আজহায় বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানালো দেশটি।

বাংলাদেশি “বন্ধুদের” ঈদের শুভেচ্ছা জানিয়েছে আর্জেন্টিনা জাতীয় দল। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে এই শুভেচ্ছা জানানো হয়েছে।

লিওনেল মেসি, আনহেল দি মারিয়া, রদ্রিগো দি পলের ছবি সংবলিত একটি কার্ড শেয়ার করে ইদের শুভেচ্ছা জানানো হয়েছে। এই শুভেচ্ছা বার্তায় লেখা হয়েছে, “বাংলাদেশের প্রিয় বন্ধুদের, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ঈদ মোবারক! এই উৎসব হোক ভালোবাসা, শান্তি এবং প্রিয়জনদের সঙ্গে ভাগাভাগি করে নেওয়া স্মরণীয় মুহূর্ত।”

বাংলাদেশ ও আর্জেন্টিনার ভাষা ও সংস্কৃতিতে মিল নেই। ভৌগোলিকভাবে আর্জেন্টিনার সঙ্গে বাংলাদেশের দূরত্ব প্রায় ১৭ হাজার কিলোমিটারের বেশি। তবে কাতার বিশ্বকাপ ও মেসির কারণে এই দূরত্ব ঘুচে গেছে মনের টানে। বিশ্বকাপের সময় আর্জেন্টিনা দলকে নিয়ে বাংলাদেশের উন্মাদনা আর্জেন্টিনা তো বটেই, সারা বিশ্বের নজর কেড়েছিল। পুরো বিশ্ব মনে রেখেছে কি-না তা জানার উপায় নেই, তবে বাংলাদেশের সেই উন্মাদনা এখনো ভালোই মনে রেখেছে আর্জেন্টিনা।

বিশ্বকাপে আর্জেন্টিনার শিরোপা জয়ের অন্যতম নায়ক এমিলিয়ানো মার্তিনেজ নিজ ইচ্ছাতেই বাংলাদেশে আসার কথা জানিয়েছেন। আগামী ৩ থেকে ৫ জুলাই এই গোলরক্ষক ঢাকা ও কলকাতা সফর করবেন। পুরো আর্জেন্টিনা দলেরও বাংলাদেশ সফর করার কথা ছিল। যদিও শেষ পর্যন্ত তা আর হয়নি। কাতার বিশ্বকাপ চলাকালীন বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থনে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পেজও খুলেছিলেন আর্জেন্টাইনরা।

আর্জেন্টিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close