• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফিলিস্তান ইস্যুতে পোস্ট দিয়ে আলজেরিয়ান ফুটবলার আটক

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২৩, ২০:৩৩
পূর্ব পশ্চিম ডেস্ক

ইসরায়েল-ফিলিস্তান সংঘাত নিয়ে পোস্ট দেওয়ায় আলজেরিয়ান ফুটবলার ইউসেফ আতালকে আটক করেছে ফ্রান্সের পুলিশ। পোস্টের মাধ্যমে সন্ত্রাসবাদ উস্কে দেওয়া হয়েছে, এমন অভিযোগে তাকে আটক করেছে ফরাসি পুলিশ। আতাল আলজেরিয়া জাতীয় ফুটবল দল ও ফ্রেঞ্চ লিগ ওয়ানের দল ‘নিস’-এ খেলেন।

সম্পর্কিত খবর

    আতাল পোস্টটি করেছেন গত মাসে। ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্ট্রাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছিলেন তিনি। যেখানে একজন ফিলিস্তিনি বক্তা তার বক্তব্যে ইহুদিদের ওপর সন্ত্রাসী হামলায় প্ররোচিত করেছেন বলে অভিযোগ উঠেছে।

    এই ভিডিও শেয়ার করার অভিযোগ এসেছে আতালের বিরুদ্ধে। যদিও পরে ভিডিওটি সরিয়ে ফেলেন তিনি। কিন্তু তাতেও রক্ষা হয়নি। এই ঘটনায় ক্লাব তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে। ঘটনা গড়ায় নিস শহরের মেয়র অবধি। তার অনুরোধে ব্যাপারটা আমলে নিয়ে পুলিশ তদন্ত শুরু করে। অবশেষে শুক্রবার (২৪ নভেম্বর) আতালকে আটক করে ফ্রেঞ্চ পুলিশ।

    এদিকে আল জাজিরা জানিয়েছে, শুক্রবারই আতালকে ৮০ হাজার ইউরোর বিনিময়ে জামিন দেওয়া হয়েছে। কিন্তু এখনই পুরোপুরি মুক্তি পাচ্ছেন না। তার বিচারের কার্যক্রম আপাতত স্থগিত রাখা হয়েছে। ডিসেম্বরের মাঝামাঝি সময়ে তাকে আবার বিচারের মুখোমুখি করা হতে পারে। এই সময়ের মধ্যে তিনি ফ্রান্স ছাড়তে পারবেন না।

    উল্লেখ্য, ফ্রান্সে বিপুল পরিমান ইহুদি ও মুসলিম জনগোষ্ঠীর বসবাস। যে কারণে ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত শুরু হওয়ার পর নির্দিষ্ট করে কারো পক্ষই নিতে পারছে না ফ্রান্স সরকার। ব্যাপারটা খুবই স্পর্শকাতর। এমন সময়ে বিদ্বেষ ছড়ানোয় আতালকে আটক করে নিজেদের অবস্থান পরিষ্কার করলো দেশটি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close