• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাকরি হারালেন মরিনহো

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২৪, ১৬:৪৪
নিজস্ব প্রতিবেদক

হোসে মরিনহোকে কোচের পদ থেকে বরখাস্ত করেছে ইতালিয়ান ক্লাব রোমা। মরিনহোসহ কোচিং স্টাফের সবাইকেই ছাঁটাই করে দিয়েছে ক্লাবটি। সবশেষ ম্যাচে এসি মিলানের কাছে ৩-১ গোলে হারের পর দ্রুতই পদক্ষেপ নিলো রোমা।

ক্লাবের পক্ষ থেকে অবিলম্বে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়েছে। ২০২১ সালের মে মাসে ক্লাবের ৬০তম কোচ হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছিল রোমা। ইতালিয়ান ক্লাবটির সাথে প্রায় তিন বছরের পথচলা মরিনহোর। সাফল্যের পাল্লাটাও মন্দ না। তবে সেটা অবশ্যই প্রত্যাশা মেটাতে পারেনি ‘স্পেশাল ওয়ান’। ২০২২ সালে রোমাকে কনফারেন্স লিগ জেতানো, কিংবা গত বছর ইউরোপা লিগের রানার্স আপ। রোমাকে ভালোই টেনে তুলেছিলেন এই পর্তুগিজ।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (আগের টুইটার) মরিনহোকে ধন্যবাদ জানিয়ে বিবৃতিতে রোমা জানিয়েছে, রোমার হয়ে মরিনহোর এই সময়টা আমাদের জন্য স্মৃতি হয়ে থাকবে। ক্লাবে আসার পর থেকে তার আগ্রহ এবং প্রচেষ্টার জন্য আমরা এএস রোমার সকলের পক্ষ থেকে জোসেকে ধন্যবাদ জানাতে চাই। আমরা জোসে এবং তার সহকারীদের ভবিষ্যতের জন্য শুভ কামনা জানাই।

লিগে সবশেষ তিন ম্যাচে জিততে পারেনি রোমা, দুটি হার ও একটি ড্র। আসরের শুরুটাও তাদের ঠিক এমনই বাজে হয়। সব মিলিয়ে চলতি লিগে ২০ ম্যাচ খেলে মাত্র আটটিতে জিততে পেরেছে দলটি। ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে আছে নবম স্থানে; শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে ২২ পয়েন্ট পিছিয়ে।

সব মিলিয়ে মরিনহোর কোচিংয়ে ১৩৮ ম্যাচে রোমার জয় ৬৮টি, ৩৯ হারের সঙ্গে ড্র ৩১টি। সাফল্যের হার ৪৯ শতাংশ। ক্যারিয়ারে কেবল দ্বিতীয়বারের মতো কোনো ক্লাবে পর্তুগিজ এই কোচের সাফল্যের হার পঞ্চাশ শতাংশের নিচে থাকল।

ফুটবল,ক্লাব ফুটবল,কোচ,মরিনহো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close