• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিপিএলে তামিমকে ছাড়িয়ে শীর্ষে মুশফিক

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২৪, ২৩:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে তিন হাজার রান পূর্ণ করেছিলেন তামিম ইকবাল। একইসঙ্গে বিপিএলে সর্বোচ্চ রানও ছিল তার দখলে। তবে এ রেকর্ড ভাঙ্গতে দেরি করেননি মুশফিকুর রহিম।

মঙ্গলবার (২২ জানুয়ারি) তিন হাজার রানের মাইলফলক ছোঁয়ার পাশাপাশি তামিমকেও ছাড়িয়ে গেছেন মুশফিকুর রহিম। ৩০৩৮ রান নিয়ে “মিস্টার ডিফেন্ডেবল” এখন বিপিএলের শীর্ষ রান সংগ্রাহকও বনে গেলেন।

বিপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে বরিশাল। মুশফিক ও তামিম দুজনই এবারের আসরে বরিশালের হয়ে খেলছেন। ফলে একই দলের হলেও তাদের মধ্যে ব্যক্তিগত কীর্তি গড়ার দিক থেকে স্নায়ুযুদ্ধ চলছিল আগে থেকেই। আজ দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬২ রান করে তামিমকে ছাড়িয়ে গেলেন মুশফিক।

চলতি বিপিএলে বেশ ধারাবাহিক ব্যাটিং করছেন টাইগারদের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। আগের ম্যাচেও তিনি দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেছিলেন। আজ ৬২ রান করার পথে ৪৪ বলে ৬টি চার ও ২টি ছক্কার বাউন্ডারি খেলেছেন মুশফিক। ব্যাট করেছেন ১৪০-এর বেশি স্ট্রাইকরেটে। তার ব্যাটে চড়ে মূলত দেড়শ পেরোনো সংগ্রহ পায় বরিশাল। নির্ধারিত ওভার শেষে তারা কুমিল্লাকে ১৬২ রানের লক্ষ্য দিয়েছে।

এর আগে বিপিএলে প্রথম ব্যাটার হিসেবে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছানো তামিমের ব্যাটে এখন পর্যন্ত এসেছে ৩০২৪ রান। কেবল রানের দিক থেকেই নয়, গড় এবং স্ট্রাইক রেটের দিক থেকেও তামিমের ওপরে আছেন মুশফিক। বিপিএলে ১১৪ ম্যাচে তিনি প্রায় ১৩৪ স্ট্রাইকরেট ও ৩৮.৪৫ গড়ে ব্যাট করেছেন।

অন্যদিকে, তামিম দেশের এই ফ্র্যাঞ্চাইজি আসরে এখন পর্যন্ত খেলেছেন ৯৪টি ম্যাচ। যেখানে তিনি ৩৭.৮৫ গড় এবং ১২২.৭৭ স্ট্রাইকরেট নিয়ে ব্যাট করেছেন। এছাড়া বিপিএলের সর্বোচ্চ রানের দিক থেকে সেরা পাঁচে যথাক্রমে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ (২৩৩৩), ইমরুল কায়েস (২২৫৪) ও এনামুল হক বিজয় (২১৬০)।

খেলা,ক্রিকেট,বাংলাদেশ ক্রিকেট বোর্ড,বিপিএল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close