• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে চান না তাসকিন

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৪
পূর্বপশ্চিম ডেস্ক

তাসকিন আহমেদ ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন চোটের সঙ্গে লড়াই করে। এরপর বিসিবির মেডিকেল বিভাগের পরামর্শে বিশ্রামে যান জাতীয় দলের এই পেসার। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ও নিউজিল্যান্ড সফরেও খেলা হয়নি এই পেসারের। এবারের বিপিএল দিয়ে তিনি খেলায় ফিরেছেন। তবে এখনো সেরা ছন্দে ফিরতে পারেননি।

জানা গেছে, চোটের কথা মাথায় রেখেই আগামী মার্চ-এপ্রিলে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট খেলতে চান না তাসকিন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোট এড়াতে বোলিং ওয়ার্কলোড ম্যানেজ করে খেলতে চান। সে জন্য শ্রীলঙ্কা সিরিজে শুধু সাদা বলে খেলার ইচ্ছার কথা বিসিবিকে জানাবেন তিনি।

আগামী সপ্তাহেই খেলোয়াড়দের কার কী অবস্থা, তা জানতে বিসিবির মেডিকেল বিভাগের সঙ্গে বসার কথা নির্বাচকদের। এরপর শুরু হবে শ্রীলঙ্কা সিরিজের দল নির্বাচনপ্রক্রিয়া। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আজ প্রথম আলোকে তাসকিনের চোটের ব্যাপারে বলেছেন, ‘আমরা তার সঙ্গে কথা বলিনি। বিপিএলের পর তাকে দেখব। আমরা আগেই বলেছিলাম, বিপিএল হবে তাসকিনের পরীক্ষা। বিপিএলটা শেষ করুক।’

তাসকিন টেস্ট ক্রিকেটে সর্বশেষ ইনিংসে ৯ ওভারে ৩৭ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। আফগানিস্তানের বিপক্ষে গত জুনে সেই টেস্টের পর দীর্ঘ পরিসরের ক্রিকেটে নেই তাসকিন। শ্রীলঙ্কা সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটে না ফিরলে দীর্ঘ পরিসরের ক্রিকেটে তাসকিনের প্রত্যাবর্তন আরও দীর্ঘায়িত হবে।

আগামী ১ মার্চে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা দল। ৪ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলবে দুই দল। ৬ ও ৯ মার্চ সিরিজের বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। ১৩ মার্চ শুরু হবে তিন ম্যাচের প্রথম ওয়ানডে। ১৫ ও ১৮ মার্চ হবে বাকি দুই ম্যাচ, ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য সিলেটে ফিরবে দুই দল। ২২ মার্চ শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের ভেন্যু চট্টগ্রাম। ম্যাচটি শুরু হবে ৩০ মার্চ।

টেস্ট ক্রিকেট,তাসকিন আহমেদ,বাংলাদেশ ক্রিকেট দল,বিপিএল ২০২৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close