• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাকিবকে ছাড়াই শ্রীলঙ্কা সিরিজ, ফিরলেন মাহমুদউল্লাহ

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজে অধিনায়কত্ব করবেন নাজমুল হোসেন শান্ত। সিরিজের ঘোষিত দলে রাখা হয়নি সাকিব আল হাসানকে। টি-টোয়েন্টি দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা অফ স্পিনার আলিস আল ইসলাম।

আগামী মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দুটি হবে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) তিন টি-টোয়েন্টি ও দুই ওয়ানডের জন্য ১৫ সদস্যের পৃথক দল ঘোষণা করে বিসিবি।

সূচি অনুযায়ী, ৪ মার্চ সিলেটে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। আর ১৩ মার্চ শুরু হওয়া ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচ হবে চট্টগ্রামে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুই সংস্করণের দলেই ফিরেছেন মাহমুদউল্লাহ। তার ওয়ানডে দলে ফেরাটা উল্লেখযোগ্য কিছু নয়। গত বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সেরা পারফরম্যান্সের পর চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না তিনি। এবার ফিরলেন চোট কাটিয়ে। তবে টি-টোয়েন্টিতে প্রায় দেড় বছর পর ফিরলেন ৩৮ বছর বয়সী ক্রিকেটার। এই সংস্করণে দেশের হয়ে তিনি সবশেষ খেলেছেন ২০২২ সালের সেপ্টেম্বরে এশিয়া কাপে।

নিউজিল্যান্ড সফরের টি-টোয়েন্টি দল থেকে শ্রীলঙ্কা সফরে পরিবর্তন আছে মোট ৫টি। আলিসের সুযোগ পাওয়া ও মাহমুদউল্লাহর ফেরা ছাড়াও দলে ফিরেছেন দুই ওপেনার এনামুল হক ও মোহাম্মদ নাঈম শেখ ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

২০ ওভারের দলে জায়গা হারিয়েছেন আফিফ হোসেন, শামীম হোসেন, রনি তালুকদার, মেহেদী হাসান মিরাজ ও হাসান মাহমুদ।

টি-টোয়েন্টির মতো ওয়ানডে দলেও ফিরেছেন তাইজুল। তার ও মাহমুদউল্লাহর ফেরাই ওয়ানডে দলের দুই পরিবর্তন। বাদ পড়েছেন আফিফ ও রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াডে আছেন যারা নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক, মোহাম্মদ নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদি হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও আলিস আল ইসলাম।

ওয়ানডে দলে যে ১৫ জন নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক),এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও মুস্তাফিজুর রহমান।

ক্রিকেট,বাংলাদেশ ক্রিকেট বোর্ড,সাকিব আল হাসান,শ্রীলঙ্কা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close