• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিপিএল: বরিশালের কাছে পাত্তাই পেল না চট্টগ্রাম

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এলিমিনেটরে ফরচুন বরিশালের কাছে পাত্তাই পায়নি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে চট্টগ্রামকে আগে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল।

তবে নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেটে ১৩৫ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম। জবাবে তামিম ইকবাল ও কাইল মায়ার্সের জোড়া হাফ সেঞ্চুরিতে ১৪.৫ ওভারে ৭ উইকেট হাতে রেখেই জয় পায় বরিশাল।

এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়গা করে নিলো তামিম ইকবালের দল। ফলে ফাইনালে খেলার আশা বেঁচে রইল তামিমদের। অন্যদিকে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো চট্টগ্রাম।

এই ম্যাচ হারলেই বিপিএলের দশম আসর ছাড়তে হবে এমন হিসাব-নিকাশ মাথায় রেখেই মাঠে নেমেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

তবে সেই হিসাব অনুযায়ী অংক কষতে নেমে এলোমেলো শুরু তাদের। থিতু হওয়ার আগেই ৩ বলে ২ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে আউট হন ওপেনার তানজিদ তামিম। এরপরেও আর কার্যকর কোনো জুটি গড়ে ওঠেনি। ব্যর্থ হন উইকেটরক্ষক ব্যাটার ইমরানুজ্জামান। ব্রাউন টিকে থেকে দলকে এগিয়ে নিতে গেলে তাকে সঙ্গ দেন টম ব্রুস। ব্রাউন ২২ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৪ রান করে আউট হলে ৭ ওভারে ৫২ রানে তৃতীয় উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর ১১ বলে ১৭ রান করে আউট হন ব্রুস।

১৪ বলে ১১ রানের স্লো ইনিংস খেলে আউট হন শৈকত আলী। অধিনায়ক শুভাগত ১৬ বলে ৪ চারের সাহায্যে ২৪ রান করে দলের হাল ধরতে চাইলেও কাইল মায়ার্সের বলে বোল্ড আউট হন তিনি। বোলারদের চাপে ওয়ানডে মেজাজে খেলতে থাকা রোমারিও শেফার্ড ১৬ বলে ১১ রানের ইনিংস গড়েন। এরপর ফিরে যান তিনি। এটিই ছিল উল্লেখ করার মতো শেষ পারফর্ম। এরপরের ব্যাটাররা শুধুই ছিলেন আসা-যাওয়ার মিছিলে। ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ১৩৫ রানে। এদিন সর্বোচ্চ দুইটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, কাইল মায়ার্স ও ওবেদ ম্যাককয়।

জবাবে ১৩৬ রানের লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বরিশাল। দলীয় ২ রানে ২ বলে শূন্য হাতে ফিরে যান সৌম্য সরকার। এক পাশে তখন তামিম। পরের ব্যাটার হিসেবে ক্রিজে আসেন কাইল মায়ার্স।

শাসন করে খেলতে থাকেন দুই ব্যাটার। মারমুখী ব্যাটিংয়ে গড়েন ৯৮ রানের জুটি। ২৫ বলেই হাফ সেঞ্চুরি করেন মায়ার্স। তবে পরের বলেই আউট হন তিনি।

এরপর দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ডেভিড মিলার এলেও তিনি খুব একটা সুবিধা করতে পারেননি। ১২৫ রানে ১৩ বলে ১৭ রান করে ফিরে যান মিলার।

এরপর আসেন মুশফিকুর রহিম। তাকে সঙ্গে নিয়ে ৪১ বলে ফিফটি তুলে নেন বরিশালের অধিনায়ক তামিম। মুশফিক ৫ বলে ৬ ও তামিম ৪৩ বলে ৫২ রানে অপরাজিত থাকেন। আর এরমধ্যে ৩১ বল হাতে রেখেই ম্যাচ জিতে যান।

মায়ার্স তার অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হন।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৩৫/৯, ২০ ওভার (ব্রাউন ৩৪, সাইফুদ্দিন ২/২৮)।

ফরচুন বরিশাল: ১৩৬/৩, ১৪.৫ ওভার (তামিম ৫২*, মায়ার্স ৫০)।

ফলাফল: ৭ উইকেটে জয়ী বরিশাল।

ক্রিকেট,তামিম ইকবাল,বিপিএল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close