• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভিনিসিয়াসকে আতলেতিকো সমর্থকদের বর্ণবাদী আক্রমণ

প্রকাশ:  ১৫ মার্চ ২০২৪, ১৩:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

লা লিগায় রিয়াল মাদ্রিদ উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র যেন প্রতিপক্ষ খেলোয়াড়-সমর্থকদের কাছে গণশত্রুতে পরিণত হয়েছেন। মাঠে প্রতিপক্ষ খেলোয়াড়দের বাজে ট্যাকল, তো পরক্ষণেই গ্যালারি থেকে সমর্থকদের বণর্বাদী গালি আর দুয়ো। ফাউলের শিকার হওয়ার পাশাপাশি প্রতিপক্ষ সমর্থকদের রোষানলে পড়ার দিক থেকেও ভিনিসিয়াস লা লিগায় সবার ওপরেই আছেন নিঃসন্দেহে।

২০২২-২৩ মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে শুরু করে রিয়াল ভ্যালাদোলিদ, রিয়াল মায়োর্কা, ওসাসুনার বিপক্ষে একাধিকবার প্রতিপক্ষ সমর্থকদের কাছ থেকে বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন ভিনি।

সম্পর্কিত খবর

    এবার আতলেতিকো মাদ্রিদের উগ্র সমর্থকদের বর্ণবাদী আক্রমণের শিকার হলেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। এ নিয়ে স্পেনের প্রসিকিউটর অফিসে অভিযোগ দায়ের করার কথা জানিয়েছে লা লিগা। লা লিগা বৃহস্পতিবার অভিযোগ দায়ের করার কথা তাদের নিশ্চিত করেছে।

    এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

    স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ বলেছে, ভিনিসিয়াসকে উদ্দেশ্য করে ‘‘ভিনিসিয়াস শিম্পাঞ্জি’’ স্লোগান দেওয়া হয় এবং সামাজিক মাধ্যমে আসা একটি ভিডিওতে তা শোনা যায়।

    এমন একটি ভিডিও এক্স-এ শেয়ার করে ওই সমর্থকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উয়েফার কাছে দাবি জানিয়েছেন ভিনিসিয়াস।

    “আমি আশা করি, তাদের শাস্তি সম্পর্কে ইতিমধ্যেই আপনারা ভাবছেন... দুঃখজনক সত্য যে, এমন একটি ম্যাচে এটি ঘটেছে, যেখানে আমি উপস্থিত নেই!”

    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে বুধবার ইন্টারের বিপক্ষে ম্যাচের আগে আতলেতিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোর বাইরে জড়ো হওয়া কিছু সমর্থক এই বর্ণবাদী স্লোগান দেয়।

    যদি স্টেডিয়াম অঞ্চলে কোনো ঘটনা ঘটে এবং তা তুলে ধরা হয়, তাহলে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা ব্যবস্থা নিতে পারে।

    লা লিগা বলেছে, তাদের প্রতিযোগিতার ম্যাচ না হওয়া স্বত্বেও ঘৃণা ও বৈষম্যমূলক অপরাধের জন্য তারা প্রসিকিউটর অফিসে অভিযোগ দায়ের করবে।

    স্পেনে বর্ণবাদ নিয়ে সচেতনতা বাড়াতে আগামী ২৬ মার্চ রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে স্পেন ও ব্রাজিল।

    ভিনিসিয়াস জুনিয়র
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close