• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘ট্রফি ট্যুর’ শুরু

প্রকাশ:  ১৯ মার্চ ২০২৪, ১৯:৩৪
পূর্বপশ্চিম ডেস্ক

চলতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০২৪ সালের আসর। আসন্ন এই টুর্নামেন্টের ট্রফি ট্যুর আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্রিস গেইল ও যুক্তরাষ্ট্রের বোলার আলী খান নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে বিশ্বকাপ ট্রফি ট্যুরের উদ্বোধন করেন।

বিশ্বকাপের ট্রফিটি চার মহাদেশের মোট ১৫টি দেশ পরিভ্রমণ করবে। এ সময় প্রতিটি দেশের বিখ্যাত সব ট্রফির স্থানসমূহে ফটোশ্যুট হবে। ১৫ দেশের বাইরেও বিশ্বকাপ ট্রফি আমেরিকা মহাদেশের উদীয়মান ক্রিকেট খেলুড়ে দেশ- আর্জেন্টিনা, ব্রাজিল ও কানাডায় যাবে দেশগুলোর ক্রিকেট অনুরাগী ও ভক্তদের সম্পৃক্ত করতে।

আগামী ১ জুন থেকে প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তিনটি ভেন্যুতে হবে যুক্তরাষ্ট্র পর্বের ম্যাচগুলো। নিউ ইয়র্কে হবে আটটি ম্যাচ। বাকি দুটি ভেন্যুতে চারটি করে হবে বাকি আটটি ম্যাচ।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজ পর্বের ম্যাচগুলো হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট, গ্রিনাডিনেস এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে।

১৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত ট্রফি ট্যুরের বিস্তারিত:

১৮ থেকে ২০ মার্চ: নিউ ইয়র্ক।

২১-২৩ মার্চ: হাস্টন, গ্র্যান্ড প্রেইরি অ্যান্ড ডালাস।

২৬-২৭ মার্চ: বুয়েন্স আয়ারস।

২৮-২৯ মার্চ: সাও পাওলো।

৩-৪ এপ্রিল: জ্যামাইকা।

১৩-১৪ এপ্রিল: বার্বাডোজ।

১৭-১৮ এপ্রিল: অ্যান্টিগা অ্যান্ড বারবুডা।

১৯-২০ এপ্রিল: সেন্ট লুসিয়া।

ট্রফি ট্যুর,যুক্তরাষ্ট্র,বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close