• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জয়ের হাত ধরে ১৩ বছরে দেশ ডিজিটাল হয়েছে: পলক

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০২২, ১৪:৩০
নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল বাংলাদেশের আর্কিটেকচার সজিব ওয়াজেদ জয়ের হাত ধরে ১৩ বছরে দেশ ডিজিটাল হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় নাটোরের সিংড়া উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের জন্য প্রাপ্ত শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল ও কৃষকদের গার্ডেন টিলার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এবলেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, মহামারি করোনায় স্কুল-কলেজ চলেছে। কুরবানীর হাটে গরু বিক্রি হয়েছে প্রযুক্তির সহায়তায়। বিগত ২২ মাসে লক্ষ লক্ষ রোগী টেলিমেডিসিনে চিকিৎসাসেবা গ্রহণ করেছেন। ৯৯৯-এর মাধ্যমে প্রায় ৫ কোটি মানুষকে পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা দিয়েছে সরকার। করোনায় কর্মহীন পরিবারের মাঝে ৩৩৩-এর মাধ্যমে খাদ্য বিতরণ করা হয়েছে। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে করোনার ভ্যাক্সিন রেজিস্ট্রেশন করা হয়েছে প্রায় ৯ কোটি মানুষের। প্রযুক্তির সহায়তায় বাংলাদেশ আজ ডিজিটাল প্লাটফর্মে দাঁড়িয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন কেউ না খেয়ে থাকে না। দেশের ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। বিএনপি-জামায়াতের শাসনামলে তেল-সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। এখন আর তেল-সারের জন্য কৃষকদের জীবন দিতে হয় না।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের ৫টি বাইসাইকেল, ১০ জনকে ৬ হাজার করে ও ৩০ জনকে ২৪০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান এবং ৭ জন কৃষককে ৭টি গার্ডেন টিলার ৭০% ভুর্তুকিতে প্রদান করা হয়েছে।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা, সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম, উপজেলা আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সভাপতি উপেন্দ্রনাথ সরদার, সাধারণ সম্পাদক সরেশ চন্দ্র উরাও প্রমুখ।


পূর্বপশ্চিম/এসকে

সজিব ওয়াজেদ জয়,জুনাইদ আহমেদ পলক,প্রতিমন্ত্রী পলক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close