• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শরীয়তপুরে ফল নিয়ে সহিংসতা, মেম্বার প্রার্থীসহ আটক ২

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৩:০০
শরীয়তপুর প্রতি‌নি‌ধি

শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক ছাড়া নির্বাচন সম্পন্ন হ‌য়ে‌ছে।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত পাঁচটি ইউনিয়নে ইভিএম ভো‌টিং মে‌সি‌নের মাধ্যমে ভোটগ্রহণ শেষ হ‌য়।

এ‌দি‌কে, সদর উপ‌জেলার চিকন্দী ইউনিয়নের ৩নং বগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণা শে‌ষে সহিংসতার ঘটনা ঘ‌টে‌ছে। ওই সময় পরাজিত দুই মেম্বার প্রার্থীর সমর্থক‌রা সহিংসতা চালিয়ে‌ ১টি পিকাপ ভ‍্যান ও ৩টি মোটরসাইকেলে আগুন দিয়েছে। খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে বি‌জিবি, র‌্যাব ও পু‌লিশ গি‌য়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আ‌নে। ওই সময় দুই প‌ক্ষের সহিংসতায় ৩ পুলিশ সদস্য আহত হয়ে‌ছেন। এ ঘটনায় জ‌ড়িত স‌ন্দে‌হে কে‌ন্দ্রের মেম্বার প্রার্থীসহ ২ জন‌কে আটক ক‌রে‌ছে পু‌লিশ। ‌বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন জেলা নির্বাচন অ‌ফিসার শেখ জা‌হিদ।

ষষ্ঠ ধাপের ৫ ইউ‌পি`র নির্বাচনে বিজয়ী প্রার্থীরা হলেন-

শরীয়তপুর সদর উপ‌জেলার চিকন্দী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আ: হাকিম মাদবর (অটোরিকশা মার্কা) নিয়ে ৪২৭৭ ভোট পেয়ে বেসরকা‌রিভা‌বে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আক্তার উজ্জামান (আনারস মার্কা) পেয়েছেন ৪১৩১ ভোট।

জাজিরা উপ‌জেলার জা‌জিরা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবদুর রহমান হাওলাদার (মোটরসাইকেল মার্কা) নিয়ে ১৭৪৯ ভোট পেয়ে বেসরকা‌রিভা‌বে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শিকদার মাহমুদ শাহীন (ঘোড়া মার্কা) নিয়ে পেয়েছেন ১২৩২ ভোট। বড়কান্দি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো: শফিউদ্দিন আহমেদ (আনারস মার্কা) নিয়ে ৪৮২৫ ভোট পেয়ে বেসরকা‌রিভা‌বে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী এম এ ওয়াহাব (চশমা মার্কা) নিয়ে পেয়েছেন ২৬৮২ ভোট। সেনেরচর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জালাল জমাদার (মোটরসাইকেল মার্কা) নিয়ে ৪৯৮২ ভোট পেয়ে বেসরকা‌রিভা‌বে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আ: ওহাব (চশমা মার্কা) নিয়ে পেয়েছেন ২২৬৬ ভোট এবং নাওডোবা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলমগীর হোসেন ঢালী (ঘোড়া মার্কা) নিয়ে ৬৬৮১ ভোট পেয়ে বেসরকা‌রিভা‌বে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো: নাসিরউদ্দিন জমাদার (টেলিফোন মার্কা) নিয়ে পেয়েছেন ৩৪০৭ ভোট।

শরীয়তপুর সদর উপজেলার ১টি ও জাজিরা উপজেলার ৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬৩ হাজার ৬৭ জন। পাঁচ ইউ‌পি‌তে মোট ভোটকেন্দ্রর সংখ্যা ৪৫টি। নির্বাচ‌নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা ক‌রে‌ছে মোট ৩৯জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত ম‌হিলা ও সাধারণ সদস্যদেরও‌ প্রতিদ্বন্ধী হ‌য়ে‌ছে।


পূর্বপশ্চিম/এসকে

শরীয়তপুর,ইউপি নির্বাচন,সহিংসতা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close