• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নদীপাড়ে পড়েছিল মৃত নবজাতক, অবৈধ সন্তান ভেবে হইচই

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৩৭ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫৯
মনিরামপুর (যশোর) প্রতিনিধি

যশোরের মনিরামপুরে বাকোশপোল গ্রামে হরিহর নদীর পাড়ে কাগজে মোড়ানো অবস্থায় একটি নবজাতকের মৃতদেহ পাওয়া গেছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে গ্রামের লোকজন নদীতে গোসল করতে গিয়ে নবজাতকটির মৃত দেহ দেখতে পায়। এরপর নবজাতকটি কোন নারীর অবৈধ সন্তানভেবে এ নিয়ে হইচই পড়ে যায়।

এদিকে খবর পেয়ে শনিবার বিকেলে থানা পুলিশ ঘটনাস্থলে গেলে নবজাতকের বাবা-মার পরিচয় মেলে।

জানা গেছে, নবজাতকটি একটি হিন্দু দম্পতির। মার গর্ভ থেকে মৃত জন্ম নেওয়ায় স্বজনরা তাকে কাগজের কার্টনে মুড়িয়ে হরিহর নদীর পাড়ে মাটি চাপা দিয়েছিলেন। শনিবার সকালে স্থানীয়রা নদীর পাড়ে গিয়ে শিশুর হাত দেখতে পান। পরে মাটি সরিয়ে একটি কাগজের কার্টন দেখেন তাঁরা। কার্টন খুলতেই বেরিয়ে আসে নবজাতকের (ছেলে) মরদেহ।

মনিরামপুর থানার উপ পরিদর্শক (এসআই) যোগেশ মণ্ডল বলেন, খুলনার পাইকগাছা উপজেলার কাঠিপাড়া রাঢ়ুলিয়া এলাকার সুমঙ্গল দেবনাথের স্ত্রী সন্ধ্যা দেবনাথ একটি মৃত ছেলে জন্ম দেয়। গতকাল শুক্রবার সন্ধ্যায় কেশবপুরের একটি ক্লিনিকে অস্ত্রপ্রচারের মাধ্যমে তিনি মৃত সন্তান প্রসব করেন। সন্ধ্যা দেবনাথের বাবার বাড়ি মনিরামপুরের বাকোশপোল গ্রামে। রাতেই তাঁর বাবার বাড়ির লোকজন কাগজের কার্টন মুড়িয়ে শিশুটিকে বাড়ি এনে হরিহর নদীর পাড়ে মাটি চাপা দিয়ে রাখেন।

এসআই যোগেশ বলেন, সকালে নদীর পাড়ে লোকজন নবজাতকটির একটি হাত দেখতে পান। পরে তাঁরা মাটি খুঁড়ে শিশুটির মৃতদেহ বের করে আনেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে হইচই পড়ে যায়।

থানার উপ পরিদর্শক (এসআই) শাহিনুর ইসলাম বলেন, আমরা ঘটনাস্থলে গেলে নবজাতকের পরিচয় মেলে। আশপাশের কাউকে না জানিয়ে সন্ধ্যা দেবনাথের স্বজনরা শিশুটিকে নদীর পাড়ে মাটি চাপা দেন। বিষয়টি তাঁরা পাড়ার লোকজনদের জানালে এ সমস্যা হতো না। নবজাতকের মরদেহ স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। ধর্মীয় নিয়ম অনুযায়ী তাঁরা শিশুটির সৎকার করবেন।


পূর্বপশ্চিম/এসকে

নবজাতক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close