• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শহীদ মিনারে জুতা পায়ে শিক্ষক নেতারা

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১৬:১৭
শরীয়তপুর প্রতিনিধি

মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধনে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জুতাসহ শিক্ষক নেতারা। এমন কয়েকটি ছবি সামাজিক ছড়িয়ে পরেছে।

বুধবার(২৩ মার্চ) সকাল ১১ টায় বাংলাদেশ শিক্ষক সমিতি শরীয়তপুর জেলার মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচিতে এ চিত্র দেখা যায়।

ছবিতে দেখা যায় শিক্ষকনেতারা মানববন্ধনে জুতাসহ শহীদ মিনারে দাঁড়িয়ে আছেন। ছবিগুলো পরবর্তীতে মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে পরেছে।

স্থানীয়র ঘটনাটি দুঃখজনক উল্লেখ্য করে বলেন, শিক্ষকরা জাতি গড়ার কারিগর, আর সেই শিক্ষকদের নেতারা যদি বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের রক্তে কেনা শহীদ মিনারকে শ্রদ্ধা করতে না জানেন তাহলে নতুন প্রজন্ম কী শিখবে? আমরা শুধুমাত্র নতুন প্রজন্মকেই একতরফা দোষারোপ করি, কিন্তু দেশ, দেশের ইতিহাস কেন তারা জানে না বা শহীদ মিনারকে শ্রদ্ধা করে না তা তলিয়ে কখনো দেখিনি। শিক্ষকদের দ্বারা এমন কান্ড অপ্রত্যাশিত।

জুতাসহ শিক্ষক নেতারা শহীদ মিনারে এমন ছবি ফেসবুকে পোস্ট করায়, পোস্টকারী রায়হানকে কমেন্টে ও মুঠোফোনে ফোন করে বিভিন্নজন হুমকি দিয়েছে। এক পর্যায়ে শিক্ষকের সন্তান পরিচয়ে এক যুবক ২০/২৫ জন লোক নিয়ে এসে রায়হানের নিকট থেকে মুঠোফোন কেড়ে নিয়ে ঐ পোস্ট ডিলেট করে দিয়ে তাকে হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে। ঐ পোস্টের কমেন্টে শহীদ মিনারকে অশ্রদ্ধা করে বিভিন্ন মন্তব্যও করা হয়েছে।

শরীয়তপুর জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার কামাল বলেন, যারা শহীদ বেদীতে জুতা পায়ে উঠেছে, তারা কাজটি ঠিক করেননি। এটা খুবই দুঃখজনক।

এবিষয়ে জানতে চাইলে শরীয়তপুর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. এমারত হোসেন বলেন, বিষয়টি খুবই দুঃখজনক, যাদের কারণে আমরা বাংলা ভাষা পেয়েছি, তাদের যদি সম্মান দিতে না পারি তাহলে জাতি আমাদের থেকে কী শিখবে? আমি খবর নিচ্ছি, শহীদ মিনারে যারা জুতা পায়ে উঠেছে, তারা অন্যায় করেছেন।

ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা জালাল আহমেদ বলেন, একেমন কথা! শিক্ষকরা কেন জুতাসহ শহীদ বেদীতে উঠবেন? এটা ভারী অন্যায়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিৎ।

পূর্বপশ্চিমবিডি/এসআর/জেএস

শরীয়তপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close