• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শরীয়তপুরে সেপটিক ট্যাঙ্কে নেমে ২ শ্রমিকের মৃত্যু

প্রকাশ:  ২৪ মার্চ ২০২২, ১৭:৪৮
শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে নির্মাণাধীন একটি ভবনের সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলতে নেমে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আরেক শ্রমিককে আহত অবস্থায় ডামুড্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৩ মার্চ) বিকেল ৫টায় ডামুড্যা উপজেলার সিড্যা ইউনিয়নের মধ্য সিড্যা গ্রামে আব্দুল খালেক মীরের নতুন ভবনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সিড্যা মিরা বাড়ির সৈয়দ পনুর ছোট ছেলে মো. তুহিন মীর (৩০) এবং একই এলাকার জামাল ছৈয়ালের ছেলে ইব্রাহীম ছৈয়াল (২২)। আহত শ্রমিক মৃত সৈয়দ কাশেমের ছেলে সৈয়দ আবুল হোসেন (৪৫)। তাঁকে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সিড্যা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মিরা বাড়ির আব্দুল খালেক মীরের নতুন ভবনের ঠিকাদারির কাজ করছেন সৈয়দ তুহিন। গত দুই সপ্তাহের আগে সেপটি ট্যাংকির ডালাইয়ের কাজ করা হয়। বুধবার সহযোগী ইব্রাহীম সেপটিক ট্যাংকির ভেতরে সেন্টারিং খুলতে নামার পর কোনো সাড়া-শব্দ না থাকায় তিনিও নামেন। নামার পর পরই তুহিন মাথা ঘুরে পড়ে যান। তাকে উদ্ধার করতে তার বড় ভাই আবুল হোসেন নামেন। তুহিনকে উদ্ধার করতে পারলেও তিনি উঠতে পারেন নি। তুহিন সেটি দেখে আবারও ট্যাংকির ভেতরে নেমে আবুল হোসেনকে বের করে দেন। কিন্তু তুহিন আর উঠতে পারেনি। ধারণা করা হচ্ছে, ট্যাংকির ভিতরের বিষাক্ত গ্যাসে সাথে সাথে তারা মৃত্যুবরণ করেন। স্থানীয়রা টের পেয়ে গুরুতর আহত অবস্থায় আবুল হোসেনসহ অপর দুজনকে উদ্ধার করে ডামুড্যা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসেন।

ডামুড্যা স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. নিশাত বলেন, প্রথমে আবুল হোসেন নামের একজন রোগীকে হাসপাতালে আনা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। তুহিন এবং ইব্রাহীমকে যখন নিয়ে আসে, তখন তাদের দ্রুত পাল্স ও ব্লাড পেশার পরিমাপ করে বুঝতে পারি, তাঁরা মারা গেছে। এরপরও অধিকতর নিশ্চিত হওয়ার জন্য তাদের ইসিজি করাই। এবং ইসিজি রিপোর্ট দেখে নিশ্চিত হই যে তাঁরা আর বেঁচে নেই।

সিড্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আব্দুল হাদি জিল্লু বলেন, সেপটিক ট্যাংকের ছাদের ঢালাই দেওয়া হয়েছিল কয়েকদিন আগে। সেখানে নির্মাণকাজে ব্যবহৃত কাঠ-বাঁশ বের করার জন্য রাজমিস্ত্রি তুহিন ও দুই শ্রমিক কাজ করছিল। ট্যাংকের ভিতরে গ্যাস জমা ছিল, তা তাঁরা বুঝতে পারেননি।কাজ করার জন্য ট্যাংকির ভেতরে প্রবেশ করলে ওই গ্যাসে তাঁদের শ্বাস বন্ধ হয়ে যায়। এতে তুহিন ও ইব্রাহীমের মৃত্যু হয়।

ডামুড্যা থানার ওসি শরীফ আহমেদ বলেন, আমরা মাত্র হাসপাতালে আসলাম। এখন তদন্তের পর পরবর্তী করণীয় ঠিক করা হবে।

পূর্বপশ্চিম/এসআর/এনএন

শ্রমিক,শরীয়তপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close