• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বরগুনায় ডায়রিয়ার প্রকোপ, মেঝেতেও ঠাঁই মিলছে না

প্রকাশ:  ২৫ মার্চ ২০২২, ১৪:৫৭
বরগুনা প্রতিনিধি

বরগুনায় রোটা ভাইরাস ডায়রিয়ার প্রকোপ বেড়ে গেছে। শয্যা সংকটে হাসপাতালের মেঝেতেও ঠাঁই মিলছে না রোগীদের।

জেলার ছয় উপজেলার মধ্যে সব থেকে বেশি আক্রান্ত আমতলী উপজেলায়। এক সপ্তাহে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অর্ধশতাধিক ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছেন। তবে বেসরকারি হিসাবে আক্রান্তের সংখ্যা শতাধিকের ওপরে।

আমতলী স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, এক সপ্তাহে অর্ধশতাধিক ডায়রিয়া আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। প্রতিদিন ৭ থেকে ১০ জন ভর্তি হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় ৮ জন রোগী ভর্তি হয়েছেন। এখনো ২০ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয়রা জানায়, প্রত্যন্ত অঞ্চলের অধিকাংশ ডায়রিয়া আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে না এসে গ্রামের পল্লী চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা নিচ্ছেন।

শুক্রবার (২৫ মার্চ) সরেজমিনে দেখা যায়, হাসপাতালে পর্যাপ্ত শয্যা না থাকায় রোগীরা মেঝেতে চাদর বিছিয়ে চিকিৎসা নিচ্ছেন। সরকারি তথ্যমতে, আক্রান্তের সংখ্যা অর্ধশতাধিক হলেও বেসরকারি তথ্যমতে, আক্রান্তের সংখ্যা শতাধিকের ওপরে।

রোগীদের স্বজনরা জানায়, শয্যা সংকট থাকায় মেঝেতে চাদর বিছিয়ে চিকিৎসা নিতে হচ্ছে। রোগীর সংখ্যা বাড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের মেঝেতেও ঠাঁই মিলছে না অনেকের।

স্বজনদের অভিযোগ, হাসপাতাল থেকে শুধুমাত্র স্যালাইন দেওয়া হচ্ছে। এ ছাড়া আর কোনো ওষুধ সরবরাহ করা হচ্ছে না। ফলে বাইরে থেকে তাদের ওষুধ কিনতে হচ্ছে।

ডায়রিয়া আক্রান্ত হয়ে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ছয় মাস বয়সী নিপা। বাবা ইলিয়াস বলেন, হাসপাতালে ভর্তি শিশুদের শুধু স্যালাইন ছাড়া আর কিছুই দেওয়া হচ্ছে না।

পূর্বপশ্চিম/এনএন

বরগুনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close