• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

প্রকাশ:  ১৭ জুলাই ২০২২, ১৬:২৮
বেনাপোল প্রতিনিধি

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার বাংলাদেশি দুই পুরুষ ও এক নারীকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

শনিবার (১৬ জুলাই) সন্ধ্যার সময় ভারত সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের দেশে ফেরত পাঠানো হয়।

ফেরত আসারা হলেন, ফরিদপুর জেলার সদর উপজেলার পূর্ব গঙ্গা বারদী গ্রামের জীতেন্দ্রনাথ সরকারের ছেলে রতন চন্দ্র দাস (২৯), একই এলাকার খোরশেদ শেখের মেয়ে তৃষা আক্তার সোনিয়া (৩৪) ও কুষ্টিয়া জেলার সদর উপজেলার খাজানগর গ্রামের মতি শেখের ছেলে আলমগীর হোসেন (২৩)।

জানা যায়, দালালের খপ্পড়ে পড়ে ভালো কাজের আশায় দুই বছর আগে সীমান্তের অবৈধ পথে ভারতে যায় তারা। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে তাদের ঠাই হয় মানবাধিকার সংস্থা ‘ফরেন ডেনটোয়েন সন্ধিকপা সেন্টার হোমে’। পরে দুই দেশের সরকারের চিঠি চালাচালির পর বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরার সুযোগ পায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, পুলিশের কার্যক্রম শেষে ফেরত আসা বাংলাদেশি নারী ও পুরুষদের বেনাপোল চেকপোস্ট থেকে জাস্টিস এন্ড কেয়ার নামের একটি এনজিও সংস্থা গ্রহন করেছেন।

জাস্টিস এন্ড কেয়ার বেনাপোল ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, ফেরত আসা বাংলাদেশি নারী ও পুরুষ যদি পাচারকারীদের সনাক্ত করতে পারে তবে আইনী সহায়তা দেওয়া হবে বলে তিনি জানান।

পূর্বপশ্চিম- আইয়ুব/এনই

ভারতে পাচার,বেনাপোল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close