• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁদা না পেয়ে অটোরিকশা চালককে মারধর

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০২৩, ১৮:০১ | আপডেট : ১৮ এপ্রিল ২০২৩, ১৮:২৪
রেদোয়ান হাসান, সাভার

সাভারের রাজাসন-বিরুলিয়া সড়কে “চাঁদা” দিতে অস্বীকার করায় মো. বিল্পব হোসেন (২৭) নামে এক অটোরিকশা চালককে মারধরের অভিযোগ উঠেছে।

সোমবার (১৭ এপ্রিল) এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী।

অভিযুক্তরা হলেন, ছাত্রলীগের সাভার পৌরসভা কমিটির সাবেক সাধারণ সম্পাদক মো. রুবেল মণ্ডল (৩৫), সোহেল রাজ রানা (৩৮), মো. সোহেল (৩০), সাকিব (২২) ও রাব্বি (১৯)। তারা সবাই সাভারের বাসিন্দা।

ভুক্তভোগী মো. বিল্পব হোসেন সাভারের রাজাসন এলাকায় একটি ভাড়া বাসায় থেকে অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন।

সাভারের রাজাসন-বিরুলিয়া সড়কে প্রতিদিন ৭০০ থেকে ৮০০ অটোরিকশা চলাচল করে। অভিযুক্তরা টোল আদায়ের নামে প্রতিটি অটোরিকশা থেকে প্রতিদিন ২০ টাকা করে “চাঁদা” আদায় করেন। সম্প্রতি ঢাকা ট্রিবিউনে এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ভুক্তভোগীরা টোল দেওয়ার নামে প্রতারণার বিষয়ে অবগত হন।

অভিযোগ সূত্রে জানা যায়, রবিবার রাত ৮টার দিকে অটোরিকশা চালিয়ে বিল্পব হোসেন চৌরঙ্গী সুপার মার্কেটের কাছে আসেন। এ সময় তার কাছে চাঁদা চাওয়া হয়। তিনি চাঁদা নিতে অস্বীকৃতি জানালে অতর্কিতভাবে তার ওপর চড়াও হন চাঁদা উত্তোলনকারীরা। তাকে এলোপাথারিভাবে কিল-ঘুষি ও লাথি মেরে নিলাফুলা জখম করেন। তার কাছে থাকা ৩৫০ টাকা ছিনিয়ে নেন। বিপ্লব এ সময় চিৎকার করলে তাকে পরবর্তীতে মারধরের হুমকি দিয়ে অভিযুক্তরা পালিয়ে যান।

ঘটনার পর অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এর আগে অভিযুক্ত রুবেল মণ্ডল বলেছিলেন, “আবু নাইম সোহাগের (সুলতান) হয়ে তারা ‘চাঁদা' আদায় করছিলেন। সুলতান পৌরসভা থেকে টেন্ডার পেয়েছেন বলে তাদের জানিয়েছেন।” এ বিষয়ে আবু নাইম সোহাগের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ গোপ বলেন, “আমরা অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।”

সাভার,বিরুলিয়া,মারধর,অটোরিকশা,চাঁদা,চাঁদাবাজি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close