• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নড়াইলে অসহায় দুঃস্থ্য ২০টি ঋষি পরিবারের মাঝে ছাগল বিতরণ

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৬
শরিফুল ইসলাম, নড়াইল প্রতিনিধি

নড়াইলে অসহায় ও দুঃস্থ্য ২০টি ঋষি পরিবারের মাঝে বিনামুল্যে ৪০টি ছাগল বিতরণ করা হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার আউড়িয়া ইউনিয়ন পরিষদ চত্বরে প্রতিজন মহিলাকে ২টি করে মোট ৪০টি ছাগল বিতরণ করা হয়। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় ও নেবারলী অর্গানাইজেশন ফর ভলান্টারী এ্যাক্টিভিটিস(নোভা) এর আয়োজনে ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

ছাগল বিতরণ উপলক্ষে আলোচনা সভা ও ছাগল পালনের ওপর প্রশিক্ষণ অনুষ্ঠানে আউড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম পলাশের সভাপতিত্বে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রোকনুজ্জামান, ইউপি সদস্য আব্বাস উদ্দিন খান, দীপ্ত সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শরীফ তুকরোল আমিন, প্রগতি মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী ইতিকা মল্লিক প্রমুখ।

বক্তারা বলেন,‘স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সরকার কাজ চালিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থাও একইভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সুবিধাবঞ্চিত অসহায় ও দুঃস্থ্য এসকল ২০টি ঋষি পরিবারের আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে প্রতিটি পরিবারকে ২টি করে ছাগল দেয়া হয়েছে। সঠিকভাবে পরিচর্যা করলে এই ছাগল পালনের মাধ্যমে অসহায় এসব পরিবারের মাঝে স্বচ্ছলতা ফিরে আসবে। উপকারভোগীদের নিয়ে ইউনিয়ন পরিষদ ভবনে ছাগল পালন সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ প্রদান করেন সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রোকনুজ্জামান।

সাহায্য

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close