• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভাইয়ের মৃত্যুর দিনে নৌকা থেকে ছিটকে গেলেন বীর মুক্তিযোদ্ধা

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০২৩, ২১:৪০
পূর্বপশ্চিম ডেস্ক

ছোট ভাইয়ের মৃত্যুর দিনে নৌকা থেকে ছিটকে গেলেন ময়মনসিংহ-৫ আসনের নৌকার মনোনীত প্রার্থী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই আকন্দ।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১৭ ডিসেম্বর। ওই দিন দুপুর ১২টায় অসুস্থতাজনিত কারণে নৌকা প্রার্থীর আপন ছোট ভাই সরকারি শহীদ স্মৃতি কলেজের সাবেক ভিপি প্রফেসর আব্দুল লতিফ আকন্দের মৃত্যু হয়। রোববার বাদ মাগরিব দাফন শেষে ভাইয়ের মৃত্যুর শোকের রেশ না কাটতেই খবর আসে দলীয় সমঝোতার কারণে জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দিতে হচ্ছে। ফলে জোটের বলি হয়ে নৌকা থেকে ছিটকে গেলেন ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনের আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সাবেক পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই আকন্দ।

এমন খবর শুনে সাময়িকভাবে নৌকার মনোনীত প্রার্থীর সমর্থকদের মাঝে চাপাকান্না ও ক্ষোভ সৃষ্টি হয়।

অন্যদিকে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট বদর উদ্দিন আহমেদ ও কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কৃষিবিদ নজরুল ইসলাম। নানা কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। ফলে নৌকার একক প্রার্থী হিসেবে ভোটের মাঠে টিকে থাকেন আব্দুল হাই আকন্দ।

এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র বিল্লাল হোসেন সরকার জানান, দলের সিদ্ধান্তের বাহিরে যাওয়ার সুযোগ নেই। দল যেটা ভালো মনে করেছে এবং যে সিদ্ধান্ত দেবে, সেই নির্দেশনায় কাজ করবে উপজেলা আওয়ামী লীগ।

নৌকা হাতছাড়া হওয়া প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই আকন্দ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, রাজনীতির দাবার চালে আমার কাছ থেকে না, নৌকা আওয়ামী লীগ ত্যাগ করেছে। নৌকা তো আওয়ামী লীগের, বঙ্গবন্ধুর ও শেখ হাসিনার। আমাকে দায়িত্বটা দিয়েছিল; আমি দায়িত্ব নিয়ে কাজ করছিলাম; কিন্তু নেত্রী সিদ্ধান্ত নিয়েছেন নৌকা ছেড়ে দেওয়ার। নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত, তিনি যা জানেন, বুঝেন আমরা তা জানি না এবং বুঝি না। দলের বৃহত্তর স্বার্থে দলীয় সভানেত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, আমরাও সেই সিদ্ধান্ত মেনে নিয়েছি।

উল্লেখ্য, আওয়ামী লীগের সমঝোতায় লাঙ্গলকে আসনটি ছেড়ে দেওয়ায় ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে লাঙ্গলের প্রার্থী সাবেক এমপি সালাহউদ্দিন মুক্তির সঙ্গে ভোটের মাঠে লড়াই করবেন জাকের পার্টির আজহারুল ইসলাম, কৃষক শ্রমিক জনতা লীগের মোহাম্মদ শাহিনুর আলম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. রফিকুল ইসলাম (রবি) ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (ওয়ার্কার্স পার্টি) মো. সামান মিয়া।

ময়মনসিংহ,মনোনীত প্রার্থী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close