• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুই প্রতিমন্ত্রী পেয়ে শ্রীপুর ও কাপাসিয়ায় আনন্দমিছিল

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৪, ০০:১২
পূর্বপশ্চিম ডেস্ক

নবগঠিত মন্ত্রিসভায় ১১ প্রতিমন্ত্রীর তালিকায় স্থান পেয়েছেন গাজীপুর-৩ (শ্রীপুর ও গাজীপুর সদরের একাংশ) আসনের রুমানা আলী (টুসি) এবং গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন (রিমি)। এই খবরে কাপাসিয়া ও শ্রীপুরের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মী এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আনন্দমিছিল করেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন গতকাল বুধবার রাতে সচিবালয়ে সাংবাদিকদের নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম জানান। এর মধ্যে ১১ জন প্রতিমন্ত্রীর তালিকায় রুমানা আলী ও সিমিন হোসেনের নাম ঘোষণা করা হয়। কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, তা আজ বৃহস্পতিবার শপথ গ্রহণের পর জানা যাবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে রুমানা ও সিমিন হোসেন নির্বাচিত হয়েছেন। রুমানা আলী গাজীপুর-৩ আসনের পাঁচবারের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রয়াত নেতা রহমত আলীর মেয়ে। একাদশ জাতীয় সংসদে তিনি সংরক্ষিত নারী আসনের সদস্য ছিলেন। অপর দিকে সিমিন হোসেন ২০১৪ ও ২০১৮ সালে দুই মেয়াদে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে উপনির্বাচনে সংসদ সদস্য হন তিনি। বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের কন্যা সিমিন হোসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যও।

প্রতিমন্ত্রী হিসেবে দুজনের নাম ঘোষণার পর গতকাল রাত সাড়ে নয়টায় গাজীপুর-৩ আসনের শ্রীপুর পৌর শহরে আনন্দমিছিল করেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা। এ ছাড়া কেওয়া পশ্চিমখণ্ড গ্রামে আনন্দমিছিল করেছেন নেতা–কর্মীরা। এসব মিছিলে যোগ দেন শ্রীপুরের বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ। পৌর শহরের মিছিলটি শ্রীপুর চৌরাস্তা থেকে শুরু হয়ে উপজেলা পরিষদের সামনের সড়ক ধরে শ্রীপুর বাজার প্রদক্ষিণ করে। কেওয়া পশ্চিমখণ্ড গ্রামের মিছিলটি আঞ্চলিক সড়ক প্রদক্ষিণ করে।

সিমিন হোসেনের প্রতীমন্ত্রী হওয়ার খবরে রাত ১০টার দিকে গাজীপুর-৪ আসনের কাপাসিয়া উপজেলার তাজউদ্দীন আহমদ চত্বরে আনন্দমিছিল করেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা। এই মিছিলে স্থানীয় লোকজন যুক্ত হন। মিছিলটি কাপাসিয়া বাজার হয়ে উপজেলা পরিষদ পর্যন্ত প্রদক্ষিণ করে।

কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান মুঠোফোনে বলেন, ‘আমরা প্রতিমন্ত্রী হিসেবে সিমিন হোসেনকে পেয়ে খুবই আনন্দিত। এটি কাপাসিয়ার সর্ব সাধারণের জন্য অত্যন্ত সম্মানের। এই আনন্দ কাপাসিয়ার প্রত্যেকের।

গাজীপুর,শ্রীপুর,কাপাসিয়া,মন্ত্রিসভা,দ্বাদশ সংসদ নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close