• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্বাস্থখাতে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২৪, ১৮:১৬
নারায়ণগঞ্জ সংবাদদাতা

স্বাস্থখাতে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। গত শুক্রবার বেলা ১১টায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বারদী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিদর্শন ও প্রার্থনা শেষে তিনি এ কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, সারা জীবন অন্যায় দুর্নীতির বিরুদ্ধে ছিলাম। এখনো আছি। স্বাস্থখাতে কোনো অনিয়ম-দুর্নীতি অবহেলা সহ্য করা হবে না। চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে রোগীদেরও মাথায় রাখতে হবে কোনো মৃত্যু হলেই হাসপাতাল ভাঙচুর করাও কাম্য নয়। কি কারণে রোগীর মৃত্যু হলো সেটিও খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে একটি শিল্প ঘন এলাকা, এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আগুনে পোড়া এখানকার অনেক রোগী ঢাকায় যায়। তাই নারায়ণগঞ্জের কোনো একটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে চিন্তা ভাবনা চলছে। এছাড়া প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা সরকারের রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ বা বিশ্ব থেকে এখনো করোনা শেষ হয়নি। তাই যারা অসুস্থ বা বৃদ্ধ তাদের অনুরোধ জনসভা বা ভিড় এড়িয়ে চলবেন। নিয়মিত মাস্ক ব্যবহার করবেন।

তিনি বলেন, ১৬ কোটি মানুষের মধ্যে প্রধানমন্ত্রী আমাকে বেছে নিয়েছেন। কখনো স্বপ্নেও ভাবিনি মন্ত্রী হবো। আমি আপনাদের সহযোগিতা চাই।

এসময় আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামশুল ইসলাম ভূইয়া, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেবনাথসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতরা।

স্বাস্থ্যমন্ত্রী,সহ্য,স্বাস্থখাত,অনিয়ম,দুর্নীতি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close