• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গ্যাসের চুলা থেকে মশার কয়েল জ্বালানোর চেষ্টা, একই পরিবারের ছয়জন দগ্ধ

প্রকাশ:  ২৫ জানুয়ারি ২০২৪, ১৮:৫৩
পূর্বপশ্চিম ডেস্ক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি টিনশেড বাসায় গ্যাসের চুলায় মশার কয়েল জ্বালাতে গিয়ে আগুন লেগে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। বুধবার (২৪ জানুয়ারি) রাতে উপজেলার বাগপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে রাতেই চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইরস্টিটিউটে আনা হয়েছে।

দগ্ধরা হলেন– সুখী আক্তার (৩২), তার মেয়ে সাদিয়া আক্তার (১১), দগ্ধ সুখীর ছোট বোন জান্নাতি আক্তার (১৬), ছোট ভাই মো. আরিফ (২১), ফুফাতো বোন রহিমা বেগম (৩৫) ও তার মেয়ে রিতু আক্তার (১৪)।

দগ্ধ রহিমার স্বামী জাহাঙ্গীর হাওলাদার বলেন, “সুখীর ২২ দিন বয়সী মেয়ে মুনতাহা অসুস্থ। পাশের বাসা থেকে তার স্ত্রী রহিমা মেয়ে ঋতুকে নিয়ে তার মামাতো বোন সুখীদের বাসায় যান। রাতে ওই রুমে জান্নাতি গ্যাসের চুলায় লাইটার জ্বালিয়ে মশার কয়েল জ্বালাতে যায়। ওই সময় সারা ঘরে আগুন লেগে এতে তারা দগ্ধ হন।”

জাহাঙ্গীর আরও বলেন, “দুই দিন আগে ওই বাসার মালিককে জানানো হয়েছিল গ্যাসের লাইন দিয়ে গ্যাস বের হয়। তবে তা ঠিক করেননি বাড়ির মালিক। লাইনটি ঠিক করলে এই দুর্ঘটনা ঘটত না।”

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম জানান, সুখী আক্তারে শরীরের ১৭%, রহিমার ৪৫%, জান্নাতি আক্তারের ১৫%, ঋতুর ১০%দগ্ধ হয়েছে। রহিমাকে আইসিইউতে ও অপর তিনজনকে ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। সাদিয়ার ৫% ও আরিফের শরীরের ৩% পুড়ে গেছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, “তাদের কাউকেই শঙ্কামুক্ত বলা যাচ্ছে না। এদের মধ্যে রহিমার অবস্থা সংকটাপন্ন।”

অগ্নিকাণ্ড,নারায়ণগঞ্জ,গ্যাস

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close