• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিরাজগঞ্জে হত্যার দায়ে ছেলে ও পুত্রবধূর মৃত্যুদণ্ড

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৪
পূর্বপশ্চিম ডেস্ক

সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় বৃদ্ধ এক নারীকে হত্যার দায়ে তাঁর ছেলে ও পুত্রবধূকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক কানিজ ফাতিমা এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের রেহাইশুরিবেড় গ্রামের মৃত মকছেদ আলী মণ্ডলের ছেলে আবদুস সামাদ (৬৫) ও তাঁর স্ত্রী রশিদা খাতুন (৬০)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ের তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) শামসুল আলম।

মামলার বিবরণ ও পুলিশের তদন্ত প্রতিবেদন সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১ নভেম্বর সকালে কাজীপুর উপজেলার রেহাইশুড়িবেড় গ্রামের আবদুস সামাদের বাড়ি থেকে ফাতেমা খাতুনের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ছেলে আবদুর রহিম বাদী হয়ে অজ্ঞানামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা করেন। পরে পুলিশি তদন্তে বেরিয়ে আসে নিহতের ছেলে ও ছেলের স্ত্রী গলা কেটে তাঁকে হত্যা করেছেন। পরে এ দুজনের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ।

তদন্ত প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, ছেলে আবদুস সামাদ ও তাঁর স্ত্রী রশিদা খাতুন সংসারের বোঝা মনে করে ফাতেমাকে হত্যার পরিকল্পনা করেন। এরই অংশ হিসেবে ২০১৬ সালের ৩১ অক্টোবর রাতে রশিদার পরামর্শে সামাদ তাঁর মা ফাতেমাকে ঘুম থেকে ডেকে তুলে পাশের একটি ঘরে নিয়ে যান। এরপর সেখানে দুজনে মিলে ধারালো অস্ত্র দিয়ে তাঁকে হত্যা করেন। ফাতেমা বেগমের গোঙানির শব্দে তাঁর নাতবউ রুনা খাতুন জেগে উঠে রক্তাক্ত মরদেহ দেখতে পান। তখন রশিদা ও সামাদ বিষয়টি কাউকে না জানানোর জন্য রুনাকে হুমকি দেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আজ এ রায় ঘোষণা করেন।

কাজীপুর,সিরাজগঞ্জ,মৃত্যুদণ্ড,রাজশাহী বিভাগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close