• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আবারও টুইটার কিনতে চান ইলন মাস্ক

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০২২, ১৩:৩২
নিউজ ডেস্ক
ইলন মাস্ক

আবারও টুইটার কেনার প্রক্রিয়ায় ফিরলেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্ক। এর আগে তিনি যে দামে টুইটার কিনতে চেয়েছিলেন, সই হওয়া সেই ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের চুক্তিতেই প্রক্রিয়া এগিয়ে নেওয়ার কথা জানিয়েছেন তিনি। খবর ব্লুমবার্গ ও আলজাজিরার।

গত সোমবার (৩ অক্টোবর) টুইটারকে পাঠানো এক চিঠিতে এই প্রস্তাব দিয়েছেন ইলন মাস্ক। তার টুইটার কেনার খবরে প্রতিষ্ঠানটির শেয়ারমূল্য ফের ঊর্ধ্বমুখী হয়ে যায়।

যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের তথ্যমতে, মঙ্গলবার (৪ অক্টোবর) টুইটারের শেয়ারমূল্য ১২ দশমিক ৭ শতাংশ বেড়ে ৪৭ দশমিক ৯৩ মার্কিন ডলারে ওঠে। এছাড়া ১.৫ শতাংশ বেড়ে যায় তারই প্রতিষ্ঠান টেসলার শেয়ার দর।

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, টুইটার কেনার প্রস্তাব দিয়ে কর্তৃপক্ষকে একটি চিঠি পাঠিয়েছেন ইলন মাস্ক। বিষয়টি গোপনীয় হওয়ায় এ বিষয়ে মাস্কের আইনজীবীরা মুখ খোলেননি।

তবে টুইটার কর্তৃপক্ষ জানায়, তারা ইলন মাস্কের চিঠি পেয়েছে। সর্বসম্মত মূল্যেই চুক্তিটি সম্পন্ন করতে চায় তারা। তবে বিষয়টি নিয়ে টুইটার কীভাবে প্রতিক্রিয়া জানাবে, সে সম্পর্কে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এর আগে, গত এপ্রিলে টুইটার কিনতে চুক্তি করেন ইলন মাস্ক। তবে এরপর থেকে প্রকাশ্যে তিনি টুইটার কর্তৃপক্ষের সমালোচনা করেন এবং এর প্রকৃত মূল্য নিয়ে প্রশ্ন তোলেন। পরে মত পরিবর্তন করে চুক্তি বাতিলের ঘোষণা দেন। টুইটার কেনার প্রস্তাব ফিরিয়ে নেওয়ার বিষয়ে আগামী ১৭ অক্টোবর যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার আদালতে মুখোমুখি হওয়ার কথা ছিল টুইটার কর্তৃপক্ষ ও ইলন মাস্কের। টুইটার কর্তৃপক্ষ চায়, মাস্ক আগের প্রস্তাবিত দাম ৫৪ দশমিক ২০ মার্কিন ডলারে টুইটার কিনুক।

টুইটার কেনার জন্য গত এপ্রিল মাসে ৪৪ বিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছিলেন ইলন মাস্ক। কিন্তু টুইটারের প্রকৃত অ্যাকাউন্ট কতো, এর মধ্যে কতো অ্যাকাউন্ট ফেক, এসব নিয়ে মতবিরোধ চলছিল। এছাড়া ফিচারে বেশকিছু পরিবর্তন এবং ব্যবহারকারীদের মধ্যে বিশ্বাসযোগ্যতা বাড়াতে অ্যালগরিদমে পরিবর্তনের কথা জানিয়েছিলেন মাস্ক। এসব বিষয়ে নানা মতানৈক্যে টুইটার কেনার প্রক্রিয়া থেকে সরে যাওয়ার কথা জানিয়েছিলেন ইলন।

ইলন মাস্ক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close