• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ডামি নির্বাচন কেউ মানে না’

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০২৩, ২২:১৭
পূর্বপশ্চিম ডেস্ক

গণতন্ত্র ফিরিয়ে আনা, সংঘাতের হাত থেকে দেশকে রক্ষায় ‘প্রহসনের ডামি নির্বাচন’ বর্জন এবং সর্বাত্মক অসহযোগের সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ করছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)। সোমবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাব এলাকায় তারা লিফলেট বিতরণ করেন।

এর আগে প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে পেশাজীবী পরিষদের সাবেক আহ্বায়ক এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাবেক সভাপতি রুহুল আমীন গাজী বলেন, আজ দেশে প্রহসনের নির্বাচন হচ্ছে। বিএনপি আজকে নির্বাচনে নেই। জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দল নির্বাচনে নেই। এই নির্বাচনে আপনার (শেখ হাসিনা) আওয়ামী লীগ আছে আর কয়েক পার্টি আপনি জোগাড় করেছেন। সব জায়গায় শুধু নৌকার পোস্টার। বাংলাদেশের জনগণ এ নির্বাচন মানবে না।

তিনি আরও বলেন, ডামি নির্বাচন কেউ মানে না। এই নির্বাচন বন্ধ করুন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আলোচনায় বসুন। একটি সুষ্ঠু, গ্রহণযোগ্যতামূলক নির্বাচনের মাধ্যমে দেশে শান্তি এবং শৃঙ্খলা ফিরিয়ে আনুন।

পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী বলেন, এদেশে ৫৮ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে কিন্তু সে হত্যার বিচার হয় না। আওয়ামী লীগের অধীনে যে দুটি নির্বাচন হয়েছে সেখানে দিনের ভোট রাতে হয়েছে, মানুষকে ভোট দিতে দেওয়া হয়নি। এখন আবার একইভাবে ক্ষমতা দখলের রাজনীতি শুরু করেছে এ সরকার। জোর করে তারা ক্ষমতা দখল করতে চায়। মানুষের গণতন্ত্র এবং ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন পেশাজীবী পরিষদের নেতা অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক লুৎফর রহমান, অধ্যাপক ওবায়দুল ইসলাম, ডা. জহিরুল ইসলাম শাকিল, অধ্যাপক কামরুল আহসান, অ্যাডভোকেট আবেদ রেজা, কৃষিবিদ রাশেদুল হাসান হারুন প্রমুখ।

ডামি নির্বাচন,বিএসপিপি,জাতীয় প্রেস ক্লাব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close