• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিলুপ্ত হতে পারে জাবি ছাত্রলীগ

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৪
পূর্বপশ্চিম ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক নারীকে ডেকে এনে ধর্ষণের ঘটনায় সরাসরি নাম এসেছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীদের। এ ঘটনার দায় নিতে না চাইলেও জাবি শাখা কমিটি বিলুপ্ত করে দিতে পারে ছাত্রলীগ।

ঘটনা শোনার পরপরই এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয় বলে ছাত্রলীগের একাধিক শীর্ষনেতা জানান।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, “শনিবার রাতে জাহাঙ্গীরনগরের ঘটনায় আমাদের অবস্থান কঠোর। আমরা সঙ্গে সঙ্গেই অভিযুক্তকে সংগঠন থেকে বহিষ্কার করেছি। আমরা এ ঘটনার বিচার চাই। অভিযুক্ত ইতোমধ্যে গ্রেপ্তার হয়ে রিমান্ডে আছে। আমরা সবসময়ই নির্যাতিতদের পাশে আছি।”

তিনি আরও বলেন, “এ ঘটনায় জাবি ছাত্রলীগের কোনো নেতা অভিযুক্তকে সহায়তা করলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে আমরা জাবি ছাত্রলীগের কমিটিই বিলুপ্ত করে দেব।”

হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগ জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগ জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে উল্লেখ্য, ধর্ষণকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত মোস্তাফিজুর রহমান শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেলের অনুসারী হিসেবে পরিচিত।

এ বিষয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানও একই ধরনের কথা বলেছেন।

ইনান বলেন, “ছাত্রলীগে দুষ্কৃতিকারীদের জায়গা নেই। আমরা কোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রম বরদাশত করব না। জাবির ঘটনায় আমরা এই কথার প্রমাণ দিয়েছি।”

এদিকে, জাবিতে ধর্ষণের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনে সংশ্লিষ্ট থাকায় তাদের বিরুদ্ধে যথার্থ ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

তবে এ অভিযোগ মানতে নারাজ সংগঠনটি। তারা বলছে, কেবল সাধারণ শিক্ষার্থীরাই নয় তাদের নেতাকর্মীরাও এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে।

সোমবার ধানমন্ডিতে দলীয় কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, জাবির ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কাদের বলেন, “দলের সবাই ভালো এ কথা বলতে পারি না। কিন্তু আমরা কোনো অপরাধকে প্রশ্রয় দেব না। ক্ষমতায় থেকে কাউকে সন্ত্রাসের সুযোগ দেওয়া হবে না। জাবি ছাত্রলীগের কমিটি ভেঙে দিতে দলও সিদ্ধান্ত হয়েছে।”

তিনি আরও বলেন, “আওয়ামী লীগ একটি বড় দল। কিন্তু আমরা অপরাধে জড়িত কাউকে দলে ঠাঁই দেব না। বুয়েটে আবরার হত্যার ঘটনা, বিশ্বজিৎ হত্যাকাণ্ডে আমরা ব্যবস্থা নিয়েছি এবং এখন জাবির ধর্ষণকাণ্ডে আমরা ব্যবস্থা নেব। জড়িত কেউ রেহাই পাবে না।”

ধর্ষণ,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close