• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘এনওসি’ প্রসঙ্গে যা বললেন সাকিব

প্রকাশ:  ০১ এপ্রিল ২০২৩, ২২:৫১
স্পোর্টস ডেস্ক

চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ খেলেই শুক্রবার (৩১ মার্চ) রাতের ফ্লাইটে ঢাকায় এসেছেন সাকিব আল হাসান। শনিবার (১ এপ্রিল) সকালেই বিকেএসপিতে গিয়ে প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে নেমে গেছেন মোহামেডানের জার্সি গায়ে। এরপর সেখান থেকে হেলিকাপ্টারে চড়ে সাকিব ফেরেন শহরে। একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিতেই তার এমন তাড়াহুড়ো।

অথচ এখন সাকিব থাকতে পারতেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। তার দল কলকাতা নাইট রাইডার্স আজ মাঠে নেমেছে পাঞ্জাব কিংসের বিপক্ষে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য অনাপত্তিপত্র না পাওয়ায় থেকে যেতে হয়েছে সাকিবকে। এ নিয়ে সাকিব কথা বলেছেন ওই বাণিজ্যিক প্রতিষ্ঠানের অনুষ্ঠানে।

তিনি বলেন, বোর্ড থেকে আগে থেকেই যখন ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড জানতে চায় কবে থেকে খেলতে পারবো, পুরো সময় অ্যাভেইলেবল আছি কি না। সে সময় এনওসির মতোই আসলে ওদের জানিয়ে দেওয়া হয় কবে থেকে কবে পর্যন্ত খেলতে পারবো। সেখানে ছিল আমাদের যখন আন্তর্জাতিক কমিটমেন্ট থাকবে তখন বিসিবি এলাউ করবে না। সেভাবে বিসিবি করেছে, ওভাবেই আমরা এনওসি পেয়েছি।

সাকিবের সঙ্গে লিটন দাসেরও আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে থাকায় তারা কেউই যেতে পারেননি। তাদের জাতীয় দলের সতীর্থ মোস্তাফিজুর রহমান অবশ্য দিল্লি ক্যাপিটালসের হয়ে যোগ দিয়েছেন প্রথম ম্যাচের আগেই।

এ বিষয়ে সাকিব বলেন, মোস্তাফিজ যদি টেস্ট দলে জায়গা পেতো তাহলে হয়তো ওর থাকতে হতো। সৌভাগ্যবশত বা দুর্ভাগ্যবশত হোক, ও যেহেতু টেস্ট দলে নেই, যেতে পেরেছে আগে।

নিজের ব্যস্ততা নিয়ে ওই অনুষ্ঠানে টেস্ট অধিনায়ক বলেন, আমার কাছে ভালো লাগে, আমি উপভোগ করি এটা। আমার মনে হয় আমি যদি কাজ না করি, পাগল হয়ে যাবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সাকিব আল হাসান,আইপিএল,এনওসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close