• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সময়টা খারাপ, ঈদের পর আসছে জিম্বাবুয়ে

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০২৪, ২২:৪১
পূর্বপশ্চিম ডেস্ক

অতীতে এমন ঘটনা অনেকবার ঘটেছে। যখনই দেশের ক্রিকেটের খারাপ সময় এসেছে, তখনই বাংলাদেশ সফরে আসে জিম্বাবুয়ে ক্রিকেট দল। অপেক্ষাকৃর্ত দূবল সেই প্রতিপক্ষকে পেয়ে বলে-ব্যাটে জ্বলে উঠেছেন ক্রিকেটাররা। ফিরে পান হারানো ছন্দ ও ফর্ম।

এবারও একই অবস্থা। বর্তমানে সময়টা ভালো য়াচ্ছে বাংলাদেশের ক্রিকেটে। শ্রীলঙ্কার কাছে টেস্ট সিরিজ নাস্তানাবুদ হয়েছে নাজমুল হোসেন শান্তরা। ওয়ানডে সিরিজ জিতলেও হেরেছে টি-টোয়েন্টিতে।

শান্তদের মতো হতাশ করেছে নিগার সুলতানা জ্যোতিরা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে পাত্তায় পায়নি নারী দল। মিরপুরের স্পিন কন্ডিশনে কোনো প্রকার প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি বাংলাদেশের ক্রিকেটাররা। টানা তিন ওয়ানডেতে পার করতে পারেননি ১০০ রানের কোটা। দুই ফরম্যাট মিলিয়ে অজি নারীরা জিতেছে ৬-০ ব্যবধানে।

আবারও কঠিন সময়কে পেছনে ফেলার সুযোগ পাচ্ছে দেশের ক্রিকেট। ঈদের পর বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা ও চট্টগ্রামে স্বাগতিকদের সঙ্গে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে সিকান্দার রাজা-রায়ান বার্লরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দল গুছিয়ে নেওয়ার শেষ সুযোগ বাংলাদেশের। ব্যাটার ও বোলারদের ছন্দে ফেরার সুবর্ণ সুযোগ। এদিকে বিসিবির নির্বাচক প্যানেলের পক্ষ থেকে জানানো হয়েছে, সফরকারি জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণশক্তির দল গঠন করা হবে।

তবে অদলবদল করে প্রায় সবাইকে খেলানো হতে পারে। ঈদের ছুটির পর ২০ এপ্রিল ক্রিকেটাররা যোগ দেবেন কন্ডিশনিং ক্যাম্পে। আর ছুটি শেষে ২২-২৩ এপ্রিল ঢাকায় ফেরার কথা বিদেশি কোচদের।

চট্টগ্রামে ৩, ৫ ও ৭ মে হবে দুদলের প্রথম তিন টি-টোয়েন্টি। ১০ ও ১২ মে মিরপুরে হবে চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টির পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। দুই দলের ২০ মুখোমুখিতে বাংলাদেশের ১৩ জয়ের বিপরীতে জিম্বাবুয়ে জিতেছে ৭ ম্যাচে।

বিসিবি,বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল,জিম্বাবুয়ে ক্রিকেট দল,সিরিজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close