• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাঁচবিবিতে গ্রাহকের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে টাকা দাবি

প্রকাশ:  ০২ মার্চ ২০২২, ১৩:৩০
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শুকানপুর গ্রামে রাতের আঁধারে ফরিদ হোসেন নামে পল্লী বিদ্যুৎ সমিতির এক গ্রাহকের বাড়িতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নর নামে তল্লাশি চালিয়ে গ্রাহকের মিটার থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে সমিতির শালাইপুর সাব-স্টেশনের ইনচার্জ আনোয়ারুল ইসলামসহ কয়েকজন লাইনম্যানের বিরুদ্ধে। শুকানপুর গ্রামের ফরিদ হোসেন বলেন, কিছুদিন আগে হঠাৎ করে রাতের বেলায় পারা প্রতিবেশী কাউকে না জানিয়ে শালাইপুর সাব-স্টেশনের ইনচার্জ আনোয়ারুল ইসলামসহ কয়েকজন লাইনম্যান আমার বাড়িতে গিয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নর নামে বাড়ির বিভিন্ন জায়গায় তল্লাশি চালায়। অবৈধ সংযোগ না পেয়ে পরে মিটারের তারে ছিদ্র পাওয়ার অভিযোগে বাড়ির বিদ্যুৎ বিচ্ছিন্ন করে এবং পরদিন সকালে আমাকে তাদের শালাইপুর পল্লী বিদ্যুৎ অফিসে দেখা করার জন্য আমার স্ত্রীকে বলে আসেন।

পরদিন সকালে আনোয়ারুলের সঙ্গে দেখা করলে তিনি আমাকে বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানতে পারলে মোটা অঙ্কের জরিমানাও হবে। তার থেকে আমাকে ৪০ হাজার টাকা দেন বিষয়টি এখানেই মীমাংসা করে বিদ্যুৎ সংযোগ লাগিয়ে দেব। এটা শুনে বাড়িতে আসার কিছুক্ষণ পরে অফিসের লোক এসে বিদ্যুৎ সংযোগ লাগিয়ে দিয়ে যায়। পরে ওই দিন সন্ধ্যায় ১০ হাজার টাকা নিয়ে আনোরুলকে দিয়ে আসি।

তিনি আরো বলেন, এ ঘটনার কয়েকদিন পর পুনরায় আনোয়ারুল আমার বাড়িতে গিয়ে মিটার ভাঙার জন্য পাঁয়তারা করেন এবং আমার স্ত্রীকে বলে আসেন, আপনার স্বামীকে একটা ভালো মিটারের জন্য অফিসে গিয়ে আবেদন করতে বলবেন। এ সময় আশপাশের লোকজন এসে ভিড় করলে তারা মিটার না ভেঙে চলে আসেন। পরবর্তীতে বিষয়টি আমি পাঁচবিবি পল্লী বিদ্যুৎ অফিসে গিয়ে তাদের জানালে তারাই আবার আমার ৪০ হাজার টাকা জরিমানা করেন।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে পল্লী বিদ্যুৎ সমিতির শালাইপুর সাব-স্টেশনের ইনচার্জ আনোয়ারুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল দিলেও রিসিভ না করায় তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

পাঁচবিবি পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আব্দুল বারী বলেন, অবৈধ বিদ্যুৎ ব্যবহারের অভিযোগে ওই গ্রাহকের ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জয়পুরহাট পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মো. এনামুল হক বলেন, নিয়ম অনুযায়ী ওই গ্রাহকের বিদ্যুৎ বিচ্ছিন্নর পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা। পরে অফিসিয়ালভাবে নিষ্পত্তি হওয়ার পরে ওই গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে। এক্ষেত্রে অফিসিয়ালভাবে বিষয়টি নিষ্পত্তির আগে তিনি ওই গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। এই বিষয়টি তিনি অনিয়ম করেছেন।

-জিএইচ/এনএন

জয়পুরহাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close