• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজশাহীতে কলেজ ছাত্রকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪০
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে র‌্যাবের বিরুদ্ধে এক কলেজ ছাত্রকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন বাবা।

বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করা হয়। এসময় লিখিত বক্তব্য তুলে ধরেন ভূক্তভোগী বাবা আব্দুস সালাম। সে রাজশাহী জেলার ‍দুর্গাপুর উপজেলার ক্ষিদ্র খলসি গ্রামের বাসিন্দা। পেশায় ব্যবসায়ী।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন , আমার ছেলে রায়হাতুল সালমান রাজ লেখাপড়ায় খুব মেধাবী। গত ১৫ বছর ধরে রাজশাহীতে থেকে লেখাপড়া করে। সে রাজশাহী মহানগরীর অগ্রণী স্কুল এ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর প্রথম বর্ষের ছাত্র। সে গত গত ২৭/১১/২০২৩ তারিখে সকাল আনুমানিক ১০ টার দিকে মহানগরীর কান পাড়া হতে বেড়াতে যাওয়ার সময় আবু তালেবের বাড়ির পাশে গগন বাড়িয়া বটতলায় একটি মাইক্রেবাস আমার ছেলের সামনে এসে মোটর সাইকেল থামিয়ে দেয় তারপর কিছু লোক মাইকোবাস থেকে বের হয়ে আমার ছেলে রাহায়াতুল সালমানকে কিছু প্রশ্ন করে।

এক পর্যায় গাড়ীর কাগজপত্র, হেলমেট ড্রাইভিং লাইন্সেসসহ কোন কাগজ পত্র পাইনা এবং জোরে গাড়ী চালাচ্ছো কেন? সব কিছু মিলে এক সময় কথা কাটাকাটি হয় এই সময় সিভিলে থাকা অবস্থায় মাইক্রো বাসের লোকগুলো র‍্যাবের পরিচয় দেয়।

এই সময় রাহায়াতুল সালমান রাজকে বলে আমরা এই এলাকায় কিছু তথ্য সংগ্রহ করতে এসেছি তুমি আমাদেরকে সহযোগিতা কর। আমরা র‍্যাব ৫ রাজশাহীর। তখন রাহায়াতুল সালমান রাজ বলে আমার বাড়ী বেড়াতে যাবো আমি প্রায় ১৫ বছর ধরে রাজশাহীতে লেখাপড়া করি এবং বসবাস করি আমি তো কাওকে চিনি না।

এমন সময় ক্ষিদ্র খলসি মসজিদ মাদ্রাসার পাশে রাহায়াতুল সালমান রাজকে নিয়ে যাওয়ার পরে কিছু লোকজন জোড় হয়। তারপর লোকজন জিঙ্গাসা করে এই ছেলের অপরাধ কি? তখন তারা বলে মটরসাইকেলের ব্যাপারে তথ্য নেওয়ার জন্য তাকে র‍্যাব অফিসে নিয়ে যাব। এই বলে তাকে মটরসাইকেলসহ রাজশাহীর র‍্যাব অফিসে নিয়ে যায়।

এমতাঅবস্থায় বিকেল সাড়ে ৪ টার দিকে রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানাধীন খরখড়ি নামক স্থানে মের্সাস এন বি ফিলিং স্টেশনের অপর পাশে রাজশাহী টু ঢাকা বাইপাশ সড়কের পাশে জংঙ্গলের মধ্যে রাহায়াতুল সালমান রাজকে হাত ধরে নিয়ে যায় এবং হাত দিয়ে দেখিয়ে দেয় তারপর সবুজ রংয়ের পলেথিন পিস্তলসহ তুলে নেয়। এই ঘটনার সমস্থ বিষয় র‍্যাবের মাধ্যমে ভাইরাল করা হয়। তারা নিজেরা ভিডিও ধারন করে প্রকাশ করে। পরে তার বিরুদ্ধে মিথ্যা অস্ত্র মামলা দিয়ে চন্দ্রিমা থানায় গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করেন।

আব্দুস সালাম জানান, আমার কলেজ পড়ুয়া মেধাবী ছেলেকে উদ্দেশ্যপ্রণিতভাবে ফাঁসানোর জন্য পরিকল্পিত ভাবে এমন ঘটানো হয়েছে। তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নাই। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা বের করার জন্য তিনি আইন শৃংঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন, আব্দুস সালামের ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার শাহীন ও ঝালুকা ডিগ্রি কলেজের শিক্ষক প্রফেসর জাহিদুল ইসলাম।

কলেজ ছাত্র,অভিযোগ,অপরাধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close