• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বরিশালে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশ

প্রকাশ:  ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১৬
নিজস্ব প্রতিবেদক

বরিশাল নগরে শনিবার পাল্টাপাল্টি সমাবেশ করেছেন বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা। ১০ দফা দাবিতে দুপুর ২টার দিকে বরিশাল জিলা স্কুল মাঠে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। অন্যদিকে, সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধে ক্ষমতাসীন দল আওয়ামী লীগও আজ বেলা ৩টার দিকে নগর ভবনের সামনে ফজলুল হক অ্যাভিনিউ সড়কে সমাবেশ করার তোড়জোড় চালাচ্ছে।

দুই দলেরই ভেন্যুতে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। কর্মীরাও আসতে শুরু করেছেন। তবে, দুই দলে পাল্টাপাল্টি সমাবেশের কারণে নগরে থমথমে অবস্থা বিরাজ করছে।

শনিবার বেলা পৌনে ১২টার দিকে নগর ভবনের সামনে গিয়ে দেখা গেছে, মঞ্চ তৈরির কাজ শেষ, চলছে শেষ মুহূর্তের সাজসজ্জা। সমাবেশের কারণে ফজলুল হক অ্যাভিনিউ অনেকটা আটকে দেওয়া হয়েছে। কিছু কিছু নেতা-কর্মীও আসতে শুরু করেছেন। বিএনপির সমাবেশের প্রায় আধা কিলোমিটার দূরে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের সমাবেশ। সমাবেশে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর উপস্থিত থাকার কথা রয়েছে।

এ বিষয়ে নগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর বলেন, ফজলুল হক অ্যাভিনিউ সড়কের নগর ভবনের সামনে আজ বিকেলে সমাবেশের ডাক দেওয়া হয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস রোধে জেলা ও মহানগর আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করেছে।

একই দিন বিএনপির সমাবেশ প্রসঙ্গে এ কে এম জাহাঙ্গীর বলেন, ‘তাদের সমাবেশ তারা করবে। আমরা আমাদেরটা করব। এতে কোনো সমস্যা নেই।’

অন্যদিকে দুপুর ১২টা থেকেই বিএনপির সমাবেশস্থলে নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন। খণ্ড খণ্ড মিছিল করেও নেতা-কর্মীরা আসছেন। এরই মধ্যে সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান বরিশালে এসে পৌঁছেছেন।

এ ব্যাপারে নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, ‘সরকারি দল সমাবেশ ডেকেছে, দেশটাই তো তাদের। আমরা ফজলুল হক অ্যাভিনিউতে সমাবেশ করতে চেয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের রাস্তায় সমাবেশ করতে দিল না। এখন কীভাবে ফজলুল হক অ্যাভিনিউতে প্রশাসন অনুমতি দেয়?’

মনিরুজ্জামান ফারুক আরও বলেন, ‘আমাদের বিভাগীয় সমাবেশ দুপুর ২টা থেকে শুরু হবে। এরই মধ্যে নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন।’

দুই দলের সমাবেশের বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, দুই দলের সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা না হয়, সেই লক্ষ্যে পুলিশ সতর্ক রয়েছে।

এদিকে দুই দলের সমাবেশকে কেন্দ্র করে নগরের রাস্তাঘাটে সাধারণ মানুষের চলাচল সীমিত দেখা গেছে। বিভিন্ন পয়েন্টে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। নগরের বটতলা, সাগরিদ, নুরিয়া স্কুল ও আমতলা মোড়ে অবস্থান করছে পুলিশ।

বিএনপি,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close