• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গৌরীপুরে বীর মুক্তিযোদ্ধাদের বিজয় র‌্যালি

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২৩, ২১:৩৫
হলি সিয়াম শ্রাবণ, ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ৮ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালন করেছেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তানরা। এ উপলক্ষে শুক্রবার দিনব্যাপি কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বিজয় র‌্যালি, আলোচনা সভা ও দোয়া-মাহফিল।

উল্লেখ ১৯৭১ সালের ৮ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধাদের হামলায় পাক হানাদার বাহিনী শহর ছেড়ে রেলযোগে গৌরীপুর থেকে পালিয়ে যায়। এসময় মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার রফিকুল ইসলামের নেতৃত্বে একদল মুক্তিযোদ্ধার নিকট গৌরীপুর থানায় অবস্থানরত পুলিশ ও রাজাকারদের আত্মসমর্পনের মধ্য দিয়ে হানাদার মুক্ত হয় গৌরীপুর।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আব্দুর রহিম ও সাবেক ডেপুটি কমান্ডার মোঃ নাজিম উদ্দিনের নেতৃত্বে দিবসটি উদযাপনের কর্মসূচীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন।

কর্মসূচীতে অংশগ্রহন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ মোখলেছুর রহমান, মোঃ তোফাজ্জল হোসেন, আবুল কালাম আজাদ, ইকবাল হাসান, জয়নাল আবেদীন, ফজলুল হক খান, ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ, আব্দুল কদ্দুছ, প্রদীপ বিশ্বাস, এম এ মতিন, আব্দুল মান্নান, আবুল হাসিম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড পৌর শাখার সভাপতি মশিউর রহমান কাউসার, সাধারণ সম্পাদক উজ্জল চন্দ্র, সংগঠনের নেতা বিল্লাল হোসেন, রাজিবুল হক, মুজিবুর রহমান, আলী উসমান তুহিন, সুপক রঞ্জন উকিল, রিংকু চন্দ, ইসমত আরা, শাকিল আহমেদ, সুজন মিয়া, রুবেল মিয়াসহ আরও অনেকই।

মুক্তিযুদ্ধা,বিজয় র‌্যালি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close