• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শ্রীমঙ্গলে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০২৩, ০১:০৪
মৌলভীবাজার প্রতিনিধি

শ্রীমঙ্গলে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

শনিবার(১৬ ডিসেম্বর) প্রথম প্রহরে পৌর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি। পরে উপজেলা প্রশাসন, পুলিশ, আনসার, শ্রীমঙ্গল প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি দপ্তরের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জনসাধারণের ঢল নামে পৌর শহীদ মিনারে। উপজেলা আওয়ামীলীগ, যুবলীগসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংঘটন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংঘটনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল সকাল ৯টায় উপজেলা মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে শান্তির প্রতীক পায়রা এবং জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর পর বাংলাদেশ পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউট, গার্লস গাইড, এবং শিশু-কিশোর কর্তৃক অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য কুচকাওয়াজ। এছাড়াও প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ডিসপ্লে প্রদর্শনীতে অংশ নেয়।

দিবসটি উপলক্ষ্যে সব সরকারি, বেসরকারি ও আধাসরকারি ভবনে উত্তোলন করা হয় জাতীয় পতাকা।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে বেলা দুপুর ১২টার দিকে উপজেলা মাঠে জাতির শ্রেষ্ঠ সন্তান ও বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হবে। দুপুর ১২টা থেকে শ্রীমঙ্গলের সিনেমাহলগুলোতে বিনাটিকেটে ছাত্র-ছাত্রীদের জন্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদের স্মরণে শ্রীমঙ্গলের মসজিদ, মন্দির, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া-মোনাজাত ও প্রার্থনা করা হয়। দুপুরে শিশু পরিবারের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।এছাড়াও বিকেল ৪টায় উপজেলা প্রশাসন ও পৌরসভার মধ্যে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল,বিজয় দিবস

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close