• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বরিশালের ৭ উপজেলায় চলছে ভোট গ্রহণ, ভোটার উপস্থিতি কম

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ১৫:৩৮
বরিশাল প্রতিনিধি

তৃতীয় ধাপে বরিশাল জেলার ৭ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হয়েছে এ ভোট গ্রহণ এবং বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর শোনা যায়নি।

তবে ভোটারের উপস্থিতি নাই বললেই চলে। সরেজমিনে দেখা গেছে, উজিরপুর উপজেলার শিকারপুরের একটি কেন্দ্র দেখা গেছে ভোটার শূন্য। তবে সাংবাদিকের উপস্থিতি দেখে কেন্দ্রে তৎপর হয়ে ওঠেন নৌকার ব্যাচ লাগানো কয়েকজন। ডেকে ডেকে ৮-১০ জনকে জোগাড় করে ভোটকেন্দ্রে ঢোকানো হয়। তবে ডেকে নেওয়া সেই ভোটাররা সাংবাদিকের সাথে কথা বলতে রাজি হয়নি।

গতকাল শনিবার সকাল থেকে ৭ উপজেলার সকল কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বক্স সহ যাবতীয় নির্বাচন সামগ্রী স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে তুলে দেওয়া হয়েছে। সকাল সাড়ে ১১টা থেকে বরিশাল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচন সামগ্রী বিতরণ শুরু হয়ে শেষ হয় দুপুর ২টায়।

সদর উপজেলার ৬৭টি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা পুলিশ এবং আনসারদের সহায়তায় নির্বাচন সামগ্রী বুঝে নিয়ে স্ব-স্ব কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দেন। সারা দিন এবং রাতভর কেন্দ্রে অবস্থানের পর আজ রোববার সকাল ৮টায় ভোট শুরু করেন তারা। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বরিশালের ১০ উপজেলার মধ্যে রোববার ৯ উপজেলায় ভোট গ্রহণ হওয়ার কথা থাকলেও গৌরনদী এবং আগৈলঝাড়া উপজেলায় একক প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের ইতিপূর্বে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এছাড়া বানারীপাড়া, বাকেরগঞ্জ, মুলাদী ও বরিশাল সদরে আওয়ামী লীগ দলীয় একক প্রার্থীরা চেয়ারম্যান এবং বানারীপাড়া ও বাবুগঞ্জে একক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সে হিসেবে আজ ভোট গ্রহণ হবে বরিশালের ৭ উপজেলায়।

এরমধ্যে উজিরপুর উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, হিজলায় চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, বাবুগঞ্জে চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, বাকেরগঞ্জে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, মুলাদীতে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং সদর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন প্রার্থী। আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়া ৭ উপজেলায় মোট ভোটার ১০ লাখ ৬২ হাজার ৭৩৫ জন। এরমধ্যে পুরুষ ৫ লাখ ৩৭ হাজার ২৮৯ জন ও মহিলা ভোটার ৫ লাখ ২৫ হাজার ৪৪৬ জন।

পিবিডি/আর-এইচ

বরিশাল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close